দগ্ধ ছাত্রী নুসরাত

সদরুল আইন: অগ্নিদগ্ধ শিক্ষার্থী নুসরাত জাহান রাফি মারা গেছে (ইন্না লিল্লাহি…রাজিউন)। বুধবার রাত পৌনে ১০টার দিকে ঢাকা মে‌ডি‌কেল ক‌লে‌জে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। যৌন হয়রানির শিকার হওয়ার পর এ বিষয়ে অভিযোগ করায় গত শনিবার আলিম পরীক্ষা কেন্দ্রে বোরকা পরা চারজন দুর্বৃত্ত নুসরাত জাহান রাফির গায়ে আগুন ধরিয়ে দেয়।

দুর্বৃত্তের আগুনে ঝলসে যাওয়া নুসরাতের অবস্থা অবনতি হওয়ায় সোমবার তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের লাইফ সাপোর্টে নেয়া হয়।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন। তাকে সিঙ্গাপুর নেয়ার সিন্ধান্ত নেয়া হয়। কিন্তু তার শারীরিক অবস্থা বিবেচনা করে তাকে এখনই সিঙ্গাপুরে নেয়া হচ্ছে না বলে জানান ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের চিকিৎসকরা।

মঙ্গলবার দুপুরে তার অস্ত্রোপচার হ‌য়। আগুনে ক্ষতিগ্রস্ত নুসরাতের ফুসফুস স‌ক্রিয় করতে এই অস্ত্রোপচার করা হ‌য় ব‌লে চি‌কিৎস‌কেরা জানান।

তারা বলেন, সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে এই অস্ত্রোপচার করা হয়।

মঙ্গলবার সকালে তার চিকিৎসা বিষয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সাথে ঢাকার বার্ন ইউনিটের চিকিৎসকদের ভিডিও কনফারেন্সের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়।

চিকিৎসকরা জানান, সিঙ্গাপুরের চিকিৎসকদের দেয়া কিছু গাইড লাইন মেনে দুই দেশের যৌথ ব্যবস্থাপনায় চিকিৎসা চলবে।

কিন্তু সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মারা গেল নুসরাত।

Previous articleসুন্দরগঞ্জে পুলিশকে মারপিটের মামলায় ৪ আসামি ২ দিনের রিমান্ডে
Next articleবিতর্কিত সেই বক্তার ফাঁসির দাবিতে কটিয়াদীতে বিক্ষোভ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।