শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলালক্ষ্মীপুরে অতিরিক্ত মুল্যে লবন বিক্রির দায়ে দুই ব্যবসায়ীর ৫২ হাজার টাকা জরিমানা

লক্ষ্মীপুরে অতিরিক্ত মুল্যে লবন বিক্রির দায়ে দুই ব্যবসায়ীর ৫২ হাজার টাকা জরিমানা

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুর জেলাসহ ৫ উপজেলা জুড়ে- লবণের কৃত্রিম সংকট সৃষ্টি করার অভিযোগ উঠেছে। সংবাদ পাওয়ার সাথে সাথে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেতা ও বিক্রেতাদের সতর্ক করা হয়েছে।
এদিকে মঙ্গলবার -সন্ধায় (১৯ নভেম্বর)- রায়পুর শহরের মধ্য বাজারে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ব্যবসায়ী-রবিন ভুঁইয়ার ৫০ হাজার ও আলমগীর হোসেন নামের আরেক ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সন্ধা ৭টার দিকে পৌর শহরের বিভিন্ন আড়তে বড় ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালনার পর ওই দুই দোকানে ঘটনা ঘটেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় থানার দুইজন এসআই সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা-উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, পেঁয়াজের মতো সারা দেশে লবণ সংকট হয়েছে বলে প্রচার চালিয়ে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করছিল মধ্য বাজারের আলম ভুঁইয়া ট্রেডার্সসহ কয়েকজন অসাধু-ব্যবসায়ী। এতে সাধারণ জনগণের কাছ থেকে ১০০-১৫০ টাকা কেজি পর্যন্ত লবণের মূল্য রাখেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই দোকানের মালিকের ছেলে ব্যবসায়ী রবিন ভুুুইঁয়াকে ৫০ হাজার ও ব্যবসায়ী আলমগীরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় কয়েকজন ব্যবসায়ী দোকান বন্ধ করে পালিয়ে যায়।

রায়পুর থানার ওসি মো. তোতা মিয়া বলেন, লবণের দাম বৃদ্ধি পেয়েছে বলে প্রচার চালাচ্ছে বা চড়ামূল্যে লবণ বিক্রি করছে কিনা এ বিষয়ে পুলিশের নজর রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করার অভিযোগ পেয়ে দুই ব্যবসায়ীকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলায় লবনের কোন সংকট নেই। পর্যাপ্ত মজুদ রয়েছে। কাউকে অতিরিক্ত লবণ না কেনার জন্য অনুরোধ করা হলো। কেউ গুজব ছড়ালে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments