শিবচরে ১৯ শিক্ষার্থীসহ ৭০ জন হোম কোয়ারেন্টাইনে

বাংলাদেশ প্রতিবেদক: ভাইরাস প্রতিরোধে মাদারীপুরের শিবচরে একটি স্কুলের ১৯ শিক্ষার্থীসহ ৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ নিয়ে মাদারীপুর জেলায় ১২৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।
উপজেলা স্বাস্থ্য বিভাগ ও নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, সম্প্রতি মাদারীপুরের শিবচরে নিজ বাড়িতে আসেন এক ইতালি প্রবাসী। তিনি বর্তমানে ঢাকায় আইসোলেশনে আছেন। ওই প্রবাসীর সন্তানেরা যে স্কুলে লেখাপড়া করে ওই শ্রেণিকক্ষের ১৯ শিক্ষার্থীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সোমবার (১৬ মার্চ) আইসোলেশনে থাকা ওই ইতালি প্রবাসীর শাশুড়িকেও ঢাকায় আইসোলেশনে নেওয়া হয়েছে। এছাড়াও ইতালি প্রবাসীর স্ত্রী ও সন্তানও আইসোলেশনে রয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ওই ইতালি প্রবাসী বাড়িতে আসার পরই তার জ্বর, সর্দি ও কাশি হয়। পরে স্বাস্থ্য বিভাগের সঙ্গে যোগাযোগ করা হলে তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। এছাড়াও তার স্ত্রী, সন্তান ও শাশুড়িকেও ঢাকার আইসোলেশনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগের পরামর্শে ওই ইতালি প্রবাসীর সন্তানের সহপাঠী ১৯ শিক্ষার্থীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
এদিকে মাদারীপুরের শিবচরে বিভিন্ন জায়াগায় ইতালি প্রবাসীর গত কয়েক সপ্তাহে বাড়িতে আসায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
বিভিন্ন সূত্রে জানা যায়, গত এক সপ্তাহে ইতালি থেকে এসেছেন এমন অনেকেই নিজ এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। মানুষের সঙ্গে স্বাভাবিকভাবেই চলাফেরা করছেন। যদিও তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছিল।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান গণমাধ্যমকে বলেন, মাদারীপুরের শিবচরে ইতালি প্রবাসীদের সংখ্যা অনেক বেশি। তার বাড়িও আসছেন। এতে করে শিবচরে ঝুঁকিটা স্বাভাবিকভাবেই বেশি। তবে আমরা উপজেলায় করোনা ভাইরাস নিয়ে সর্বাত্মকভাবে জনসচেতনতামূলক প্রচারণা চালিয়ে যাচ্ছি। প্রবাসী যারা বাড়িতে আসছেন তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে। তবে যারা এটা মানবেন না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে একটি বিদ্যালয়ের ১৯ শিক্ষার্থীসহ শিবচরে ৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

Previous articleলক্ষ্মীপুরে করোনা থেকে বাঁচতে লাখো মুসল্লির দোয়া
Next articleএবার মালয়েশিয়ায় করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ৬৭৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।