বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাঈশ্বরদীতে সেই এসি ল্যান্ড, ডাক্তার ও পুলিশের এসআইসহ আরো ৯ জন করোনা...

ঈশ্বরদীতে সেই এসি ল্যান্ড, ডাক্তার ও পুলিশের এসআইসহ আরো ৯ জন করোনা আক্রান্ত

স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীর সম্মুখ সারির করোনা যোদ্ধা এসি ল্যান্ড, হাসপাতালের ডাক্তার ও থানা পুলিশের দুই এসআইসহ আরো নয়জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সকালে ল্যাব হতে প্রাপ্ত রিপোর্টের বরাত দিয়ে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসমা খান করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
ডাঃ আসমা খান জানান, মঙ্গলবার সকালে রাজশাহী ল্যাবের রিপোর্টে উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার মমতাজ মহল, হাসপাতালের চিকিৎসক ডাঃ কাবেরি শাহ্ ও তাঁর স্বামী ডাঃ মাহবুবুর রহমান, ঈশ্বরদী থানার এসআই জুলহাস উদ্দিন, সজিবুল করিমসহ নয়জনের পজিটিভ পাওয়া গেছে। আক্রান্ত অন্যান্যদের মধ্যে রয়েছেন, হাসপাতালের হিসাবরক্ষণ কর্মকর্তার বোন খন্দকার শিরিন ফেরদৌস, আলোবাগ মোড়ের গৃহবধু নাজনীন সুলতানা, পিয়ারপুর এলাকার পারভেজ ও স্কুলপাড়া এলাকার ম্যাক্স কোম্পানীর কর্মকর্তা আবু রায়হান শিমুল।
গত ১৯ লে জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হানের স্ত্রী মিসেস কামরুন্নাহার ও থানার এসআই সেকেন্দার আলীর পজিটিভ রিপোর্ট আসে।
প্রসঙ্গত: করোনা পরিস্থিতির শুরু হতেই সরকারের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রাখতে ঈশ্বরদীর সহকারী কমিশিনার (ভূমি) মমতাজ মহল নিরন্তর প্রচেষ্টা চালিয়ে গেছেন। সকাল থেকে সন্ধ্যা অবধি হ্যান্ডমাইক নিয়ে জনসচেতনতা তৈরীর জন্য চষে বেড়িয়েছেন ঈশ্বরদীর বিভিন্ন হাট-বাজার ও জনসমাগম এলাকা। আবার সন্ধ্যার পর বাড়ি বাড়ি যেয়ে খাদ্যসামগ্রী পৌঁছানোর কাজও তিনি হাসিমূখে করে গেছেন। প্রতিদিনই আইন অমান্যকারীদের নিকট হতে আদায় করছেন জরিমানা। ভূমি অফিসের কর্মচারী, সেবা নিতে আসা জনসাধারণের সাথে আলাপ করে ও খোঁজ নিয়ে জানা যায়, ২০১৮ সালের গত ২০ নভেম্বর সহকারী কমিশনার (ভূমি) পদে মমতাজ মহল ঈশ্বরদীতে যোগদানের পর ভূমি অফিস এখন দুর্নীতি মুক্ত ঘোষণা করেন। অফিস থেকে ঘুষ, দুর্নীতি ও হয়রানি মুক্ত করেছেন। তাৎক্ষণিকভাবে সেবা নিতে আসা মানুষকে সেবা প্রদান করে নির্মূল করেছেন জনভোগান্তি। ভূমির সকল নাম জারি মামলা নিজের হাতে অনলাইন ভূক্তের কাজ করেন। এদিকে ঈশ্বরদী হাসপাতালে স্টিক ও এ্যাম্পুলের সরকারি বরাদ্দ না আসায় নমুনা সংগ্রহ প্রায় বন্ধের উপক্রম হয়েছিল। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের প্রয়োজনে সরবরাহকৃত স্টিক ও এ্যাম্পুল দিয়ে খুবই স্বল্প আকারে নমুনা সংগ্রহের কাজ চলছিল। উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস পরিষদ হতে অর্থায়নে দুই হাজার স্টিক ও এ্যাম্পুল ক্রয় করে হাসপাতালে সরবরাহের পর উপসর্গ ব্যক্তিদের নমুনা সংগ্রহ মঙ্গলবার হতে শুরু হয়েছে বলে ডাঃ আসমা জানিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments