পাবনা ভাঙ্গুড়ায় পুলিশের কাজে বাধা দেয়ায় আ'লীগ নেতাসহ আটক ৩

কামাল সিদ্দিকী: পাবনার ভাঙ্গুড়ায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বৃহস্পতিবার উপজেলা আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন (৫০) সহ তিনজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাদের আটক করা হয়।আটককৃত অপর ব্যক্তিরা হলেন, ফরিদুপর উপজেলার বৃলাহিড়িবাড়ী গ্রামের ওয়াজেদ আলী ও সাইদুর রহমান। জয়নাল আবেদীন ভাঙ্গুড়া উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক। তিনি উপজেলার দিলপাশার ইউনিয়নের বেতুয়ান গ্রামের বাসিন্দা।
থানা সুত্রে জানা গেছে, বুধবার (০২ সেপ্টেম্বর) উপজেলার বিএলবাড়ি-বেতুয়ান সড়কে মাইকে ঘোষনা দিয়ে বৃলাহিড়িবাড়ী ও বেতুয়ান গ্রামের লোকজন লাঠি-সোটা এবং ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে মুখোমুখি হলে পুলিশ তা প্রতিহত করে। এ সময় আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন ও অপর ব্যক্তিরা পুলিশের কাজে বাধা প্রদান করে এবং পরিদর্শক (তদন্ত) নাজমুল হককে লাঠি দিয়ে আঘাত করেন। এছাড়া এসআই ইব্রাহিম খলিল ও এসআই সাজেদুর রহমানের উপরও তারা লাঠিচার্জ করে। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে হিমশিম খেতে হয়। তখন একটি পক্ষের লোকজন বিএলবাড়ি মার্কেটে কয়েকটি দোকান ঘর ভাংচুর করে।
এ ব্যাপারে আটক জয়নাল আবেদীন সাংবাদিকদের জানিয়েছেন,‘‘ওই ঘটনার সময় দুই গ্রামের লোকজনের সংঘর্ষ ঠেকাতে আমি পুলিশকে প্রত্যক্ষভাবে সহযোগিতা করেছি। তারপরও বৃহস্পতিবার ভাঙ্গুড়া বাজারে এলে পুলিশ আমাকে আটক করে’’। বিষয়টি রহস্যজনক বলে তিনি দাবি করেন।
ভাঙ্গুড়া থানার পরিদর্শক (তদন্ত) নাজমুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পুলিশের উপর লাঠি চার্জ ও সরকারি কাজে বাধা প্রদানের জন্য বৃহস্পতিবার জয়নাল আবেদীনসহ তিন ব্যক্তিকে আটক করে পাবনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।
ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আনোয়ার হোসেন বলেন, ঘটনার সময় শত শত বিশৃংখল লোকের মধ্যেও পুলিশ জানমালের কোনো ক্ষতি হতে দেয়নি। কিন্তু আটককৃত ব্যক্তিরা পুলিশের উপর হামলা করে। এ ব্যাপারে এসআই ইব্রাহিম খলিল বাদি হয়ে বৃহস্পতিবার থানায় একটি মামলা দায়ের করেছেন।

Previous articleফেসবুকে বিকৃত যৌন হয়রানির স্ট্যাটাস কলেজছাত্রীর
Next articleঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন আব্দুস সালাম খান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।