বুধবার, এপ্রিল ১০, ২০২৪
Homeসারাবাংলাএনায়েতপুরে যমুনায় বালু তোলায় ৮ জন আটক, ৪ লক্ষ টাকা জরিমানা

এনায়েতপুরে যমুনায় বালু তোলায় ৮ জন আটক, ৪ লক্ষ টাকা জরিমানা

মারুফা মির্জা: সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুরে যমুনায় ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু তোলায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। এর সংশ্লিষ্টতা প্রমানে ৮ জন আটক করে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অর্থদন্ড প্রাপ্তরা হলো এলাকার সাদেকুল ইসলাম (২৪), আলাউদ্দিন (৫৪), রঞ্জু মিয়া (৩৫), খোকন (২৬), আব্দুল হামিদ (২৮), আব্দুল মতিন (২৩), আব্দুল আজিজ (২৬), নুরন্নবী (২৩)। সিরাজগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমান আদালত ও স্থানীয়রা সুত্রে জানা যায়, গত সপ্তাহ খানেক ধরে জেলার চৌহালী উপজেলাধিন এনায়েতপুর থানার সদিয়াচাঁদপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম সিরাজের নেতৃত্বে একটি চক্র যমুনার মাঝ নদী উড়াপাড়া, ইজারাপাড়া, মৌহালী সহ আশপাশ থেকে ২টি ড্রেজার দিয়ে বালু তুলছিল স্থানীয় প্রভাবশালী মহল। এ বালু গুলো তার বিক্রির জন্য এনায়েতপুর স্পার বাধে মজুদ করছিল। এ নিয়ে এলাকা জুড়ে অভিযোগ ওঠায় জেলা প্রশাসকের নির্দেশে বৃহস্পতিবার দুপুর থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। তখন ড্রেজারের মুল পরিচালনাকারীরা পালিয়ে গেলে তাদের ঐ ৮ সহযোগীদের আটক করে সদিয়াচাঁদপুর ইউনিয়ন ভুমি অফিসে রাখা হয়। এরপর আটককৃত বালু দস্যুদের প্রত্যেককে ৫০ হাজার টাকা অর্থ দন্ড করা হলে তারা মোট ৪ লাখ টাকা দিয়ে ছাড়া পান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments