শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeশিক্ষাচাকরিতে ঘুষ: পাবিপ্রবি উপাচার্যের বাসভবন ঘেরাও

চাকরিতে ঘুষ: পাবিপ্রবি উপাচার্যের বাসভবন ঘেরাও

বাংলাদেশ প্রতিবেদক: পাবিপ্রবি উপাচার্যের অপসারণের দাবিতে বাসভবন ঘেরাও করে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুরে শিক্ষার্থীরা বাসভবন ঘেরাও করেন। এর আগে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।
জানা যায়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক চাকরিপ্রার্থী ঘুষের টাকা ফেরত চাওয়ার একটি অডিও নিয়ে তোলপাড় সৃষ্টি করেছে। গত বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রেকর্ডটি ছড়িয়ে পড়ে।
এদিকে এই ঘটনায় রাতেই উপাচার্য এম রোস্তম আলী ওই ব্যক্তির বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পাবনা থেকে প্রকাশিত কিছু স্থানীয় দৈনিকে বিজ্ঞাপন দিয়ে ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে নিন্দা প্রকাশ করেছে।
বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে তিনটি প্রভাষক পদের জন্য নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় ২৮ জন প্রার্থী অংশ নেন। এরপর দুপুরে তাদের মধ্য থেকে ছয় প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য উত্তীর্ণ বলে তালিকা প্রকাশ করা হয়। এই তালিকা থেকে বাদ পড়াদের মধ্যে একজন হলেন কুমিল্লা সদরের কৃষ্ণনগর গ্রামের মনিরুল ইসলাম। তালিকায় নিজের নাম না দেখেই তিনি উত্তেজিত হতে শুরু করেন।
বেলা আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এসে হাজির হন মনিরুল। এ সময় উপাচার্য কার্যালয় থেকে বের হতে গেলে তিনি তার পথ আগলে ধরেন। এ সময় তিনি উপাচার্যের কাছে চাকরির জন্য ঘুষ হিসেবে দেওয়া টাকা ফেরত চান। মনিরুল উপাচার্যকে বলেন, চাকরি পাওয়ার জন্য বাবার জমি বিক্রি করে দুই দফায় তাকে (উপাচার্য) ৮ লাখ টাকা দিয়েছেন তিনি। চাকরি যেহেতু পান নাই, তাই টাকা ফেরত চান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments