বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআন্তর্জাতিকভারতে করোনা আক্রান্ত ৫০ হাজার, মৃত ১৬৮৫

ভারতে করোনা আক্রান্ত ৫০ হাজার, মৃত ১৬৮৫

বাংলাদেশ ডেস্ক: লকডাউন শিথিল হতেই মদের দোকানগুলোতে দীর্ঘ লাইন পড়ে যায়। ছিল না সামাজিক দূরত্বের বালাই। প্রাণঘাতী করোনা ভাইরাসে (কভিড-১৯) ভারতে আক্রান্তের সংখ্যা প্রায় অর্ধ লাখ স্পর্শ করার পথে। মৃতের সংখ্যা ১৭শ’ ছুঁই ছুঁই।

দ্য হিন্দুর বুধবার সকালের আপডেট অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত ৪৯ হাজার ৩৭৪ জন। মারা গেছেন ১ হাজার ৬৮৫ জন।

এদিকে শিথিল লকডাউন শুরুর পরই ভারতে একদিনে রেকর্ড আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। লকডাউন শিথিল হতেই মদের দোকানগুলোতে দীর্ঘ লাইন পড়ে যায়। ছিল না সামাজিক দূরত্বের বালাই।

এই সময় জানায়, করোনার প্রকোপ বৃদ্ধির সঙ্গে বাড়ছে মৃত্যুর হারও। এক দিন আগেও যা ৩.২ শতাংশ ছিল, রাতারাতি তা বেড়ে ৩.৪ শতাংশে পৌঁছে গেছে।

প্রভাব পড়েছে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হওয়ার হারের উপরও যা ১২ থেকে কমে ১১ দিনে নেমে এসেছে।

এতকিছু সত্ত্বেও ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন মঙ্গলবার দাবি করেন, দেশে এখনো গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব লব আগরওয়ালও বলেন, দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে।

তবে সরকারের এ দাবি নিয়ে সংশয় প্রকাশ করছেন অনেকেই। কারণ, বর্তমানে যারা আক্রান্ত হচ্ছেন, তাদের প্রায় কারোরই দেশের বাইরে যাওয়ার কিংবা তেমন কারও সংস্পর্শে আসার তথ্য নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments