শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিনির্বাচনের আগের রাতেই ৫০ শতাংশ ভোট সিল মারা হয়েছে: সাকি

নির্বাচনের আগের রাতেই ৫০ শতাংশ ভোট সিল মারা হয়েছে: সাকি

কাগজ প্রতিবেদক: আইন-শৃঙ্লখা বাহিনী এবং গোয়েন্দা সংস্থা একটা জায়গার উপর পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে বলে মন্তব্য করেছেন বাম গণতান্ত্রিক জোট সমর্থিত গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ আবদুর রহিম সাকি (জোনায়েদ সাকি)।
আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে নির্বাচন নিয়ে বাম-গণতান্ত্রিক জোটের গণশুনানিতে তিনি এ কথা বলেন।
সাকি বলেন, ‘প্রশাসন, আইন-শৃঙ্লখা বাহিনী এবং গোয়েন্দা সংস্থা একটা জায়গার উপর পরিপূর্ণ নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে এবং তাদের অধিনে রাজনৈতিক দলের নেতাকর্মীরা অপারেট করছে। এটা বাংলাদেশে একটা নতুন ঘটনা।’
তিনি অভিযোগ করেন, ‘আগের দিন রাতে, ৩০ থেকে ৫০ শতাংশ ভোট সিল মারা হয়েছে এবং সেগুলো ব্যালট বাক্সে ভরে ফেলা হয়েছে।’
সংসদ নির্বাচনে অনিয়মের নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন বাম-গণতান্ত্রিক জোটের প্রার্থীরা। তাদের অভিযোগ, ভোট হয়েছে ২৯ ডিসেম্বর রাতেই।
সকাল ১০টায় শুরু হওয়া এ গণ শুনানিতে নির্বাচন কমিশন, মানবাধিকার কমিশন, দেশি-বিদেশি নির্বাচন পর্যবেক্ষক, দেশের বিশিষ্টজন ও শ্রেণি-পেশার মানুষ ও সংবাদ কর্মীদের আমন্ত্রণ জানানো হয়।
শুনানিতে ১৩১ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী বাম জোটের প্রার্থীরা তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তারা বলেন, ভোটের আগের দিন, ভোটের দিন ও পরের দিন অনেক অনিয়ম হয়েছে। এর পক্ষে সুনির্দিষ্ট ঘটনার উদাহরণ দেন তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments