বুধবার, মে ১, ২০২৪
Homeসারাবাংলাগভীর রাতে শীতার্তদের খুঁজে গায়ে কম্বল জড়িয়ে দিলেন জয়পুরহাটের পুলিশ সুপার নূরে...

গভীর রাতে শীতার্তদের খুঁজে গায়ে কম্বল জড়িয়ে দিলেন জয়পুরহাটের পুলিশ সুপার নূরে আলম

এস এম শফিকুল ইসলাম: শীতের রাতে জবুথবু হয়ে ঘুমিয়ে আছেন ছিন্নমূলরা। কেউ চাদর, আবার কেউ গামছা-লুঙ্গি কিংবা ছেড়া কাঁথা গায়ে জড়িয়ে ঘুমাচ্ছেন। তবে পৌষের শীত তা মানছে না। থরথর করে কাঁপছে শরীর। শীতের তীব্রতা বাড়ায় জয়পুরহাটে গভীর রাতে পথে পথে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে তাদের গায়ে কম্বল জড়িয়ে দেন পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম।

শনিবার দিবাগত গভীর রাতে পৌর শহরের পাঁচুর মোড় জিরো পয়েন্ট, তৃপ্তি মোড়, জয়পুরহাট রেলস্টেশনের প্লাটফর্ম, রাস্তা ও লাইনের পাশে শীতবস্ত্রহীন থাকা অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধী মানুষের মাঝে ৩ শতাধিক কম্বল বিতরণ করা হয়। কম্বলের উষ্ণতা পেয়ে নিশ্চিন্তে ঘুমালেন তারা।

এসময় পুলিশ সুপারের সঙ্গে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহেদ আল-মামুন, জয়পুরহাট সদর থানার ওসি (তদন্ত) সরোয়ার হোসেন, জেলা পুলিশের অনন্য কর্মকর্তাগণ। প্রচণ্ড শীতের মধ্যে শীতবস্ত্র পেয়ে স্বস্তি প্রকাশ করেন অসহায় শীতার্ত মানুষগুলো। কনকনে শীতের তীব্রতা উপেক্ষা করে পাতলা এক চাদর গায়ে জড়িয়ে রেলস্টেশনের প্লাটফর্মে ঘুমিয়ে ছিলেন ৭০ বছর বয়সী ভিক্ষুক মকবুল হোসেন। পুলিশ সুপার তার গায়ে কম্বল দেওয়ায় তার ঘুম ভেঙে যায়। তিনি খুঁশিতে আত্মহারা।

তিনি বলেন, আমি একজন ভিক্ষুক। অন্যের কাছে হাত পেতে যা পাই, তাই দিয়ে দিন চলে। থাকার কোনো জায়গা নেই, তাই রাতে স্টেশনে এসে ঘুমিয়ে পড়ি। এই শীতের রাতে খুব ঠান্ডা লাগে। ঘুমিয়ে গেলেও ঠান্ডায় আবার জেগে উঠি। ‘একটি চাদরে শীতের রাতে ঠিকমত ঘুম হচ্ছিল না, স্যার কম্বল দেওয়াতে আমি খুব খুশি। এখন ভালোভাবে ঘুমাতে পারবো।’ মনোয়ার নামে আরেকজন বলেন, এখন রাতে অনেক শীত লাগে। একটি চাদর জড়িয়ে ঘুমিয়ে যাই। তাতে কি আর শীত যায়? কম্বল পাওয়াতে ভালো হলো। একটু গায়ে দিলেই শরীর গরম হচ্ছে। রাতে ঘুম ভালো হবে।

পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম বলেন, পেশাদারিত্বের কারণে অনেক সময় রাতে বের হতে হয়। তখন দেখেছি ছিন্নমূল মানুষের করুণ দৃশ্য। এ থেকেই রাতে শীতবস্ত্র নিয়ে তাদের পাশে একটু দাঁড়ানোর চেষ্টা করেছি। পুলিশ সব সময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। হোক তা প্রকাশ্যে অথবা গোপনে অথবা নীরবে। তারই ধারাবাহিকতায় রাতে শীতবস্ত্র নিয়ে বের হয়ে দেখলাম এই শীতে মানুষ কত কষ্ট করে রাতযাপন করছে। তাই তাদের পাশে একটু দাঁড়ানোর চেষ্টা করেছি। মিডিয়াকে এড়ানোর জন্য না জানিয়ে রাতে বের হলেও মিডিয়ার চোঁখ ফাঁকি দেওয়া যায়নি। তিনি আশা করেন দেশের বিত্তবানরা শীতার্তদের পাশে দাঁড়ানোর পাশাপাশি মানবিক কাজে এগিয়ে আসবেন।

মোহাম্মদ নূরে আলম পুলিশ সুপার হিসেবে জয়পুরহাটে যোগদানের পর থেকে জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক কাজের জন্য ব্যাপক প্রশংসিত হচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments