শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে শিক্ষককে বাড়ি থেকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ

মুলাদীতে শিক্ষককে বাড়ি থেকে উচ্ছেদ চেষ্টার অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে অবসরপ্রাপ্ত শিক্ষককে বাড়ি থেকে উচ্ছেদচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। সরকারি স্থাপনা নির্মাণের নামে উপজেলার পৌর এলাকার মহিষগুদি গ্রামের মাস্টার কছির আহমেদের বাড়ি-ঘর ভেঙে উচ্ছেদচেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন তিনি।

ইতিমধ্যে তাঁর বাড়ি থেকে ৮ শতাংশ জমিতে মহিষগুদি বধ্যভুমি স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়েছে। বাড়ির বাকী জমি দখল করে তাকে উচ্ছেদচেষ্টা করছে এলাকার একটি মহল। মাস্টার কছির আহমেদ নিজের বাড়ি-ঘর রক্ষার জন্য বরিশাল আদালতে আবেদন দিয়েছেন এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

মাস্টার কছির আহমেদ জানান, প্রায় ৬০ বছর আগে মহিষগুদি মৌজায় ৫৯ শতাংশ জমিতে বাড়ি নির্মাণ করে বসবাস করছেন। মহান মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানসমূহ সংরক্ষনের লক্ষ্যে বধ্যভুমি নির্মাণের জন্য ২০১৬ সালে সরকার ওই জমি থেকে ৮ শতাংশ জমি অধিগ্রহণ করে। পরবর্তীতে বাড়ির গভীর নলকূপ উচ্ছেদ করে এবং বড় গাছপালা কেটে বধ্যভূমি নির্মাণ করা হয়। স্থানীয় একটি মহল উপজেলা প্রশাসনকে দিয়ে বধ্যভুমির ৮শতাংশ জমির বাইরে আরও জমি দখল করতে চাইছে। তাঁরা শিক্ষকের বাড়িটি উচ্ছেদ করে পুরো জমিতে সীমানা প্রাচীর নির্মাণের প্রস্তাব দিয়েছেন।

মাস্টার কছির আহমেদ আরও বলেন, সরকারি ভাবে ৮শতাংশ জমিতে বধ্যভুমি স্মৃতিস্তম্ভ নির্মাণের বিষয়ে কারও অভিযোগ নেই। কিন্তু বাড়ি থেকে উচ্ছেদ করা হলে পরিবার নিয়ে রাস্তায় দাড়াতে হবে তাঁর। বাড়ি ঘর রক্ষার জন্য তিনি বরিশাল আদালতে আবেদন করেছেন। এছাড়া বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করে মাথাগোজার ঠাই রক্ষার দাবি জানিয়েছেন। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানান, বধ্যভুমি স্মৃতিস্তম্ভের বাইরে অধিগ্রহণ ছাড়া কোনো জমিতে সীমানা প্রাচীর করা হবে না। শিক্ষকের বাড়ি-ঘর রক্ষার বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments