শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeঅন্যান্য সংবাদবীরাঙ্গনা সখিনা (বি,এস) সিলভার পেন অ্যাওয়ার্ড পাচ্ছেন ১০ জন

বীরাঙ্গনা সখিনা (বি,এস) সিলভার পেন অ্যাওয়ার্ড পাচ্ছেন ১০ জন

রায়হান উদ্দিন সরকার: বিভিন্ন ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ও প্রশংসনীয় অবদান রাখায় বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়াড-২০২২ দেওয়ার জন্য মনোনীত করেছে দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড । শনিবার (২৪ জুন ২০২৩) দুপুরে দি ইলেক্টোরাল কমিটি এর প্রেসিডেন্ট মো ফজর আলী, প্রধান শিক্ষক (অবঃ), গৌরীপুর আর. কে সরকারী স্কুল,-এর সভাপতিত্বে মযমনসিংহের গৌরীপুর উপজেলা শহরে অবস্থিত উপজেলা কৃষি অফিস সভাকক্ষে ’পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স’ ম্যাগাজিনের এর সম্পাদক ও ইলেক্টোরাল কমিটির রিটার্নিং অফিসার আজম জহিরুল ইসলাম, অ্যাওয়ার্ড প্রদানের চারটি ক্ষেত্রে প্রতিযোগিদের প্রোফাইল ফলাফলের ভিত্তিতে ১০ জনের নামের তালিকা ঘোষণা করে। তারা হলেন,

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে ২ জন : (১) দেশ বরণ্য কবি নির্মলেন্দু গুণ ,( একুশে পদক ও স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত,) (২) একজন প্রগতিবাদী চিন্তাবিদ ও লেখক, অধ্যাপক যতীন সরকার,( স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত )। গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে ১ জন- ড. মো. মেহেদী মাসুদ, প্রকল্প পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঢাকা। সাংবাদিকতা ও আলোকচিত্র ক্ষেত্রে ৫ জন: (১) জীবন ইসলাম, লেখক ও সিনিয়র অর্থনৈতিক রিপোর্টার, দি ডেইলি অবজারভার, জনতা ও ভোরের কাগজ (২) হেমায়েত হোসেন, The Country Today (দি ডেইলি কান্ট্রি টুডে) (৩)সাংবাদিক ফরিদ খান, প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি বাংলাদেশ প্রেস ক্লাব (৪) মো. বাবুল হোসেন, স্টাফ রির্পোটার, দৈনিক জনকন্ঠ ও একাত্তর টিভিসাবেক সাধারণ সম্পাদক, ময়মনসিংহ প্রেসক্লাব (৫) মো. আলতাব হোসেন, ইউনেস্কো জার্নালিজম অ্যাওয়ার্ড প্রাপ্ত, লেখক, গবেষক ও সাংবাদিক এবং সমাজসেবা ক্ষেত্রে ২ জন-(১) চিত্রনায়িকা রোজিনা, বাংলার জনপ্রিয় অভিনেত্রী, (জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত) (২) আলোকিত মানুষ এম এ মালেক, বিশিষ্ট সমাজ সেবক, দানবীর ও শিক্ষানুরাগী।

উল্লেখ্য, ময়মনসিংহের গৌরীপুরে “দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড” নামে এই সংগঠনটি ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় অবস্থিত ঐতিহাসিক কেল্লা তাজপুরের অধিপতি মোগল সম্রাটের অনুগত উমর খাঁর কন্যা এবং ঈশা খাঁর শেষ বংশধর জঙ্গল বাড়ির দেওয়ান ফিরোজ খাঁর পতিœ বীরাঙ্গনা সখিনা বিবির নামে এই অ্যাওয়ার্ড এর আয়োজন করে। তাছাড়া অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে ময়মনসিংহের গেীরীপুর উপজেলায় সখিনা বিবির সমাধি, মোগল এবং সুলতান আমলের ইতিহাস অবহিত করা।

এর আগে অনুষ্ঠান উদ্বোধন করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি।

অ্যাওয়ার্ড ঘোষণার মিলনায়তনে উপস্থিত ছিলেন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড এর ভাইস- প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী জিন্নাহ, সুপারিনটেনডেন্ট (অব.) সরকারি টিভিআই, প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মুহাম্মদ রায়হান উদ্দিন সরকার, গৌরীপুর রির্পোটার্স ক্লাব এর, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, সাংবাদিক সুপক রঞ্জন উকিল, ঝিন্টু দেবনাথ, মো. মোজাম্মেল হোসেন, মো. রমজান আলী মুক্তি, এসিক নারী সংগঠনের সাধারণ সম্পাদিকা বিউটি আক্তার, নেত্রী পরশ মনি, লুৎফর রহমান খোকন প্রমূখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments