বুধবার, মার্চ ২৭, ২০২৪
Homeসারাবাংলাযুবলীগ নেতা ওয়াসিমকে থানা হাজতে নির্যাতন করার নীলনক্সা ফাঁস

যুবলীগ নেতা ওয়াসিমকে থানা হাজতে নির্যাতন করার নীলনক্সা ফাঁস

সদরুল আইন: গাজীপুরের শ্রীপুর উপজেলার পৌর যুবলীগ নেতা আশরাফুল ইসলাম ওয়াসিমকে গ্রেফতার করা হয় কক্সবাজার থেকে। ওয়াসিম কক্সবাজারে অবস্থান করছে তা নিশ্চিত করে তথ্য প্রযুক্তি এবং একজন শীর্ষ নেতার কয়েকজন অনুসারির মাধ্যমে।

সেই সব অনুসারিদের সাথে কক্সবাজার সী-বীচে দেখা হয় ওয়াসিমের।তারপরেই শ্রীপুর থানা পুলিশের হাতে টিকেট কাউন্টারে যাবার পথে গ্রেফতার হয় ওয়াসিম।

এ ব্যাপারে তার পরিবারের পক্ষ থেকে প্রশ্ন করা হয়েছে, তারা যদি শ্রীপুর থানাকে তার অবস্থান নিশ্চিত না করবে তবে শ্রীপুর থানা পুলিশ কি করে কক্সবাজার যেয়ে টুরিস্ট পুলিশের সহায়তায় ওয়াসিমকে গ্রেফতার করল।ওয়াসিম কক্সবাজার আছে তা কিভাবে শ্রীপুর থানা পুলিশ জানতে পারলো।

যুবলীগ নেতা ওয়াসিমকে গ্রেফতারের পর শ্রীপুর থানা পুলিশ পরদিন ১ টার দিকে তাকে শ্রীপুর থানায় নিয়ে আসে।সারাদিন শত শত মানুষ তরুণ প্রজন্মের আইকন ওয়াসিমকে দেখতে আসে।

এই প্রতিবেদক ওয়াসিমকে থানা হাজতে দেখতে যায় এবং তার সাথে ১০ মিনিট কথা বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার অনুমতি নিয়ে।

এ সময় সেখানে জেলা আ.লীগের যুব ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক হুমায়ূন কবীর হিমু উপস্থিত ছিলেন।

একটু পর আসেন পৌর আ.লীগের সাধারন সম্পাদক নূর-এ-আলম মোল্লা, সাংবাদিক ইজাজ আহমেদ মিলনসহ কয়েকটি চ্যানেলের সাংবাদিক।

পরদিন বেলা ১ টার দিকে ওয়াসিমকে আদালতে পাঠানো হয় এবং আদালতের সময় না থাকায় তাকে বর্তমানে জেলা কারাগারে রাখা হয়েছে রোববারের শুনানীর জন্য।

আজ যুবলীগ নেতা ওয়াসিমের মা জেল হাজতে তার সাথে দেখা করেন।ওয়াসিম তার মাকে জানায়, থানা হাজতে থাকা অবস্থায় রাত ১ টার দিকে তাকে থানার একটি বিশেষ কক্ষে নেওয়া হয়।সেখানে তার হাতে হ্যান্ডকাপ,পায়ে ডান্ডাবেড়ি পরিয়ে চোখ বেঁধে ফেলা হয়।

এসময় ওয়াসিম বলে ‘আমাকে নির্যাতন করার আগে আপনারা গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজের অনুমতি নিন।

তিনি যদি বলেন তবে আমাকে মেরে ফেলতেও পারেন।আমাকে মারলে আপনাদের একেবারে মেরে ফেলতে হবে।যদি আমি বেঁচে থাকি তবে আমার উপর যে নির্যাতন এখন করবেন তা বাংলাদেশ জানবে।’

এমন সময় আকস্মাৎ এডিশনাল এসপি থানায় প্রবেশ করায় থানা পুলিশ নির্যাতন করা থেকে বিরত থাকে।তিনি ওয়াসিমকে দুটি প্রশ্ন করেন এবং তার সাথে মানবিক আচরন করেন।

এডিশনাল এসপি চলে যাবার পর থানা পুলিশ আরো কয়েকবার ওয়াসিমকে শারীরিক নির্যাতনের উদ্যোগ নেয়।কিন্তু শেষ পর্যন্ত নির্যাতন করা থেকে বিরত থাকে।এভাবে নির্যাতন নাটক চলে রাত সাড়ে ৩ টা পর্যন্ত।

আজ জেল হাজতে তার মা দেখা করার সময় ওয়াসিম বলেন, ‘থানা হাজতে আমাকে সারাদিন সারা রাত কিছু খেতে দেওয়া হয়নি।পরদিন ১২ টার দিকে একটা রুটি ও এক গ্রাস পানি খেতে দেয়।সেদিনের সেই রাত ছিল আমার জীবনে কিয়ামতের রাত।মৃত্যূর বিভিষিকাময় আয়োজন আমি কাছ থেকে দেখেছি।’

যুবলীগ নেতা ওয়াসিমের পরিবার থেকে জানানো হয়, থানা যুবলীগের নেতা হাবিবুর রহমান জুয়েল স্থানীয় একটি চায়না ফ্যাক্টরিতে ৪ বছরের একটি বৈধ ডিডের মাধ্যমে ওয়াসিমকে সাথে নিয়ে ব্যবসা করত।

কয়েক মাস আগে প্রশাসনের সহায়তায় সেই ফ্যাক্টরি দখল করে নেয় থানা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সামসুল আলম প্রধান।

তিনি পুলিশ নিয়ে নিজে কয়েকবার চায়না ফ্যাক্টরিতে যান এবং জোরপূর্বক দখল নেয়।যা এখন নিয়ন্ত্রণ করছে তার চাচাত ভাই ইউসুফ প্রধান।

আর এই ইউসুফ প্রধানের নীলনক্সায় সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে গাড়ি ভাঙ্গচুরে দুটি মামলা দায়ের করে।

পূর্বেই এলাকাত্যাগী হাবিবুর রহমান জুয়েল, ওয়াসিমসহ মোট ২৮ জনসহ অজ্ঞাত ২০/৩০ জন সাংসদ ইকবাল হোসেন সবুজ’র পরিক্ষিত নেতা কর্মির নামে মামলা দায়ের করে।

বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, থানা হাজতে ওয়াসিম থাকা অবস্থায় তার প্রতিপক্ষরা ওই দিন সন্ধ্যায় ৩ লক্ষ টাকার একটি লেনদেন করে তাকে শারীরিক নির্যাতন করার অভিপ্রায় নিয়ে।

কিন্তু ইকবাল হোসেন সবুজ এমপিকে তার পরিবারের পক্ষ থেকে সত্যটা জানানোর কারনে তাদের সেই অভিপ্রায় পূর্ণ হয়নি।

যুবলীগ নেতা ওয়াসিমের পরিবার থেকে জানানো হয়েছে, পুলিশ ওয়াসিমকে ৫ দিনের রিমান্ড আবেদন করেছে বলে তারা শুনেছেন।

প্রতিপক্ষ তাকে রিমান্ডে এনে অকথ্য শারীরিক নির্যাতন করতে পারে বলে তারা আশঙ্কা প্রকাশ করে এ ব্যাপারে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজ’র আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments