শনিবার, মে ৪, ২০২৪
Homeসারাবাংলাসাবেক এমপি'র স্ত্রী প্রভাষক সাবিনা ৭ বছর কলেজে অনুপস্থিত: বেতন-ভাতা নেন ঢাকায়...

সাবেক এমপি’র স্ত্রী প্রভাষক সাবিনা ৭ বছর কলেজে অনুপস্থিত: বেতন-ভাতা নেন ঢাকায় বসে

সদরুল আইন: গাজীপুর-৩ অাসনের সাবেক এমপি সদ্য প্রয়াত এ্যাড রহমত আলীর এপিএস জাহাঙ্গীর সিরাজী’র স্ত্রী সাবিনা ইয়াসমিন স্বামীর ক্ষমতাকে অপব্যবহার করে শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের প্রভাষক পদে চাকরি পেয়ে সাত বছর ধরে কলেজে না গিয়ে ঢাকায় বসেই বেতনের টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

তার এ অনৈতিক কাজে সহায়তা করে থাকেন সাবেক সাংবাদিক,বিতর্কিত অধ্যক্ষ নূরুন্নবী আকন্দ, এমন অভিযোগ সর্বত্র।

জানা যায়, সাবিনা ইয়াসমিন উক্ত কলেজটির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের প্রভাষক এবং গাজীপুর-৩ আসনের সদ্য প্রয়াত সাবেক এমপি আলহাজ অ্যাডভোকেট মো. রহমত আলীর এপিএস জাহাঙ্গীর সিরাজীর স্ত্রী।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, গত ৭ বছর যাবত তিনি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের সহায়তায় হাজিরা শিটে একসঙ্গে নিয়মিত স্বাক্ষর করে আসছেন তিনি। এভাবেই ক্লাস না করে এবং কলেজটিতে না এসে তিনি অধ্যক্ষের সহায়তায় ঢাকায় বসে বেতন ভাতা উত্তোলন করে অাসছেন।

কিন্তু একাদশ সংসদ নির্বাচনের মাধ্যমে গত বর্তমান এমপি ইকবাল হোসেন সবুজ নির্বাচিত হওয়ার পর প্রভাষক সাবিনা ইয়াসমিন এখন আর হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারছেন না।

কারণ হিসেবে জানা যায়, ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুন্নবী আকন্দ নিজের নানা অপকর্ম, তহবিল তছরুপ এবং নিজের বিতর্কিত অতীতের কারনে ছাত্র অান্দোলনের মুখে গত ১৩ মাস যাবৎ নিজেই কলেজে আসতে পারেন না।

কিন্তু কলেজ থেকে প্রতি মাসে বেতনের টাকা তারা দুজনেই উত্তোলন করছেন।

জানা গেছে, ২০১৪ সালের ১১ জানুয়ারি শ্রীপুর রহমত আলী সরকারি কলেজে সাবেক সাংসদ রহমত অালীর এপিএস জাহাঙ্গীর সিরাজীর স্ত্রী প্রভাষক সাবিনা ইয়াসমিন শিক্ষিকা হিসেবে যোগদান করেন।

অভিযোগ উঠেছে, প্রতি মাসের বেতন-ভাতা ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজেই উত্তোলন করে প্রভাষক সাবিনা ইয়াসমিনের ঢাকার বাসায় পৌঁছে দিতেন এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাজিরা খাতা তার ঢাকার বাসায় নিয়ে স্বাক্ষর করিয়ে আনতেন।

কিন্তু গত ২০১৯ সালের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত কলেজটির হাজিরা শিটে তার কোনো স্বাক্ষর নেই। তবে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বেতন নিয়ে তাকে পৌঁছে দেন বলে অভিযোগ ও তথ্য প্রমান রয়েছে।

সদ্য সরকারি হওয়া কলেজেটির হিসাব ও করণিক শাখার একাধিক কর্মকর্তা ও কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে জানান, সাবেক এমপি রহমত আলী ক্ষমতায় থাকা অবস্থায় তার এপিএস জাহাঙ্গীর সিরাজী ক্ষমতার অপব্যবহার ও প্রভাব বিস্তার করে তার স্ত্রী সাবিনা ইয়াসমিনকে প্রভাষক হিসেবে নিয়োগ পেতে বিশেষ ভূমিকা পালন করেন।

ছাত্র এলাকাবাসির গণ-অান্দোলনের মুখে প্রায় দেড় বছর যাবত ঢাকায় অবস্থানরত ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুরুন্নবী আকন্দের মোবাইলে স্থানীয় ইত্তেফাক প্রতিনিধি যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি যত দিন কলেজে গিয়েছি, তত দিন ঐ শিক্ষিকা নিয়ম অনুযায়ী কলেজে যাওয়া-আসা করতেন এবং ক্লাসও করতেন।

এখন আমি রাজনৈতিক কারণে কলেজে যেতে পারছি না, তাই কলেজে আমার অনুপস্থিতিকালে কী হচ্ছে না হচ্ছে আমি কিছুই জানি না।

তবে প্রতি মাসের বেতনশিটে আমি নিয়ম অনুযায়ী স্বাক্ষর করি, যাতে শিক্ষকেরা তাদের বেতন নিতে পারেন।’

অভিযুক্ত শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের মোবাইলে ঐ গণমাধ্যম কর্মি যোগাযোগ করলে তিনি জানান, ‘আমি রেগুলার ক্লাস করি, খাতায় আমার স্বাক্ষর আছে।’

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান মেজবাহুল মাওলার সঙ্গে এ ব্যাপারে গণমাধ্যমকে বলেন, ‘আমার জানা মতে, তিনি আজ অবধি একটি ক্লাসও করেননি। কিন্তু প্রতি মাসে বেতন নিচ্ছেন।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘তিনি কলেজে আসেন না, অথচ প্রতি মাসে বেতন নেন এমন তথ্য সঠিক।

এ ব্যাপারে আমি ব্যবস্থা নেওয়ার জন্য লিখেছি, কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।’

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন গণমাধ্যমকে বলেন, ‘উক্ত কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের বিষয়ে আমার জানা নেই। খোঁজ নিয়ে জেনে ব্যবস্থা নেব।’

এদিকে বিতর্কিত অধ্যক্ষ নূরুন্নবী অাকন্দের যোগসাজশে সাবেক এমপি’র এপিএস জাহাঙ্গীর সিরাজীর স্ত্রীর এহেন কর্মকান্ডে এলাকাবাসি হতভম্ব।

তারা এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments