শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাসরকার ছুটি দিলেও মানছে না ব্র্যাক, কর্মিদের মধ্যে অসন্তোষ ও শঙ্কা

সরকার ছুটি দিলেও মানছে না ব্র্যাক, কর্মিদের মধ্যে অসন্তোষ ও শঙ্কা

বাংলাদেশ প্রতিবেদক:  সরকার ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি সকল অফিস বন্ধ ঘোষনা করলেও ব্র্যাক নির্বাহী পরিচালক আসিফ সালেহ স্বাক্ষরিত এক পরিপত্রে ব্র্যাকের মাঠ পর্যায়ে অফিস খোলা থাকবে এমন আদেশ পেয়ে তৃণমূল কর্মিদের মধ্যে অসন্তোষ ও শঙ্কা দেখা দিয়েছে।

সরকার করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিত করার জন্য বন্ধ ঘোষনা করলেও ব্র্যাক নির্বাহী পরিচালক আসিফ সালেহ স্বাক্ষরিত ২৪ মার্চের পরিপত্রে ব্র্যাকের মাঠ পর্যায়ের সকল অফিস খোলা এবং করোনা ভাইরাস থেকে নিজেকে সুরক্ষার পাশাপাশি জনসচেতনা বৃদ্ধিতে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে। পরিপত্রের নির্দেশ পাওয়ার পর সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ব্যাপক অসন্তোষ সৃষ্টি হয়েছে এবং উদ্ভূত পরিস্থিতিতে মাঠ পর্যায়ে কাজ করা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

ব্র্যাকের একাধিক মাঠ পর্যায়ের কর্মিদের সাথে আলাপকালে তারা বলেন, আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই আমাদেরকে এক ধরণের শঙ্কা ও আতংকের মধ্যে স্টেশনে থাকতে হচ্ছে। অথচ সরকারি নির্দেশনায় সকল অফিস বন্ধ রাখার কথা উলে­খ করা হলেও অজ্ঞাত কারণে ব্র্যাক তাদের মাঠ পর্যায়ের সকল অফিস খোলা রাখার পরিপত্র জারি করেছে। এতে আমরা বিষ্মিত হচ্ছি।

ব্র্যাক জেলা প্রতিনিধি আরিফুর রহমান বলেন, ব্র্যাকের স্বাভাবিক কার্যক্রম ও উঠান বৈঠক বন্ধ রয়েছে। করোনা ভাইরাস সচেতনায় লিফলেট বিতরণ করা হয়েছে। পাবনা জেলায় ৬৫ টি অফিসের মাধ্যমে ১২ টি কর্মসূচী পরিচালিত হচ্ছে। এখানে ১ হাজার ৪শ’ ৪০ জন কর্মি নিয়োজিত। আরিফ বলেন, যে কোন মুর্হুতে কর্মিদের প্রয়োজন পড়তে পারে এমন ভেবেই ছুটির কথা বলছি না।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments