বগুড়ায় করোনায় ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ৬৮ জন।

এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে মোট ৫ হাজার ৭৪২ জন আক্রান্ত হলেন। তাদের মধ্যে এ পর্যন্ত ১৩১ জনের মৃত্যু হয়েছে।

আজ রবিবার বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এতে জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি তুলে ধরেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ফারজানুল ইসলাম নির্ঝর।

নিয়মিত ব্রিফিংয়ে ডা. ফারজানুল ইসলাম ১৫ আগস্ট জেলার দু’টি পিসিআর ল্যাবে করা ৩১৫টি নমুনা পরীক্ষার ফলাফল এবং ১৪ আগস্ট সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় মৃত্যুর পরিসংখ্যান তুলে ধরেন।

তিনি জানান, বগুড়ায় করোনা থেকে নতুন করে ৫৯ জন সুস্থও হয়েছেন। ফলে বৈশ্বিক এই ভাইরাস থেকে জেলায় এখন পর্যন্ত মোট ৪ হাজার ৫৪৬ জন সুস্থ হলেন।

ডা. ফারজানুল ইসলাম নির্ঝর জানান, সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) পরীক্ষা করা ২৮২টি নমুনার মধ্যে ৫৬টি পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৩টি নমুনায় আরও ১২জন পজিটিভ হন।

তিনি বলেন, নতুন আক্রান্তদের বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাদের হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় বগুড়া শজিমেক হাসপাতালে ৪জন এবং টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ২জন মারা গেছেন।

Previous articleদেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ২০২৪
Next articleস্বাস্থ্যখাত থেকে প্রতিদিনই দুর্নীতিবাজ বের হচ্ছে : রিজভী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।