আহাম্মদ কবির: জনবল সংকটের কারণে তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর উপ-স্বাস্থ্য কেন্দ্রটি বছরের পর বছর দায়সারা ভাবে চললেও,গত দশদিন ধরে একেবারেই বন্ধ, স্বাস্থ্য কেন্দ্রের দরজায় ঝুলছে তালা।গত দশদিন ধরে কোন ডাক্তার নেই স্বাস্থ্য কেন্দ্রে।এতে চিমিৎসা সেবা হতে বঞ্চিত হাওর কেন্দ্রিক প্রত্যন্ত অঞ্চলের অর্ধলক্ষাধিক মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে উপজেলার টাঙ্গুয়ার হাওর পাড়ের শ্রীপুর গ্রামে স্থাপিত শ্রীপুর উত্তর উপ-স্বাস্থ্য কেন্দ্রটি। হাওর কেন্দ্রিক প্রত্যন্ত অঞ্চলের মানুষের একমাত্র চিকিৎসা কেন্দ্র।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কেন্দ্রর তথ্যসুত্রে জানাযায় এ
উপ-স্বাস্থ্য কেন্দ্রে ১জন এম,বিবিএস, ১জন কমিউনিটি মেডিকেল অফিসার, ১জন ফার্মাসিস্ট, ১জন এম এল এস,সহ মোট ৪টি পদে জনবল থাকার কথা কিন্তু অদৃশ্য কারণে একজন এমবিবিএস ও একজন মেডিকেল অফিসার কাগজে কলমে দায়িত্বে থাকলেও। তাদের মধ্যে এমবিবিএস ডাক্তার কোভিড-১৯ বিষয়ে জেলা সদর হাসপাতালে দায়িত্ব পালন করেন,এবং মেডিকেল অফিসার জয়দেব হাওলাদার দশদিন হয় বদলি হয়ে অন্যত্রে চলে যাওয়ায়, শ্রীপুর উত্তর উপ-স্বাস্থ্য কেন্দ্রটি তালাবন্ধ রয়েছে,এতে স্বাস্থ্যসেবা হতে বঞ্চিত হাওর পাড়ের কয়েক হাজার মানুষ।

স্থানীয় বাসিন্দা জিয়াউর রহমান আখঞ্জী জিয়া জানান, উপজেলার হাওর কেন্দ্রিক প্রত্যন্ত অঞ্চলে যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় এ অঞ্চলের অর্ধলক্ষাধিক মানুষের স্বাস্থ্য সেবার একমাত্র ভরসা এই উপ-স্বাস্থ্য কেন্দ্র।উনি জানান বর্তমান করোনা প্রাদুর্ভাবে এমনিতেই মানুষ আতঙ্কে,এই সময়ে একটি প্রত্যন্ত অঞ্চলে ডাক্তার নিয়োগ না দিয়ে কি করে বদলি করা হয়।উনি এই হাওর কেন্দ্রিক প্রত্যন্ত অঞ্চলের একমাত্র স্বাস্থ্য সেবার একমাত্র ভরসা শ্রীপুর উত্তর উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে জনবল বৃদ্ধি করে স্বাস্থ্যসেবা মান উন্নয়নের দাবি জানান।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমল্পেক্সের দায়িত্বে থাকা কর্মকর্তা (টিএইস,সি ডাক্তার সৈয়দ আহমেদ হোসেন সামির এর সাথে যোগাযোগ করলে উনি বলেন জনবল সংকট থাকায় ডাক্তাররা উপ-স্বাস্থ্য কেন্দ্রে সঠিক সেবা দিতে পারছে না।এবং শ্রীপুর উত্তর উপ-স্বাস্থ্য কেন্দ্রের নিয়োগ পাওয়া ডাক্তার জুনায়েদ সরকার,উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে কোভিড-১৯ এর চিকিৎসা সেবায় নিয়োজিত আছেন সদরে।তিনি বলেন ১/২দিনের মধ্যে উপ-স্বাস্থ্য কেন্দ্রে কমিউনিটি মেডিকেল অফিসার যোগদান করবেন।

এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির বলেন বিষটি আমি জানি না তবে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Previous articleকেশবপুরে করনায় বৃদ্ধার মৃত্যু, নতুন শনাক্ত আরও ৩ জন
Next articleমুলাদীতে গৃহবধূকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।