জয়নাল আবেদীন:” রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও শনাক্ত কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত চারজন প্রাণ হারিয়েছেন। নতুন করে ২শ০৩ জনের শরীরে ভাইরাস শনাক্ত হয়েছে। তবে মঙ্গলবার বিভাগে ছয়জনের মৃত্যু ও শনাক্ত হয়েছিল ২শ৪৬ জন।

বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন মৃতদের মধ্যে রংপুরের দুজনসহ পঞ্চগড় ও কুড়িগ্রামের একজন করে রয়েছেন।২৪ ঘণ্টায় বিভাগজুড়ে ১ হাজার ৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্তদের মধ্যে রংপুরের ৩৫, পঞ্চগড়ের ৩৪, দিনাজপুরের ৩১, কুড়িগ্রামের ৩০, ঠাকুরগাঁওয়ের ২৪ জন, নীলফামারীর ২০, গাইবান্ধার ১৬ ও লালমনিরহাট জেলার ১৩ জন রয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৮৭ শতাংশ।সর্বশেষ চারজনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১শ২১ জনে। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩শ১০ জন মারা গেছেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ২শ৬৪ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৫৮ জন মারা গেছেন লালমনিরহাটে। এ ছাড়া ঠাকুরগাঁওয়ের ২২‌১, নীলফামারীর ৭৮, পঞ্চগড়ের ৬৯, কুড়িগ্রামের ৬২ ও গাইবান্ধায় ৫৯ জন মারা গেছেন।করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪২ হাজার ২শ১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫০ হাজার ৯শ৯৯ জন ভাইরাস সংক্রমিত রোগী পাওয়া গেছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৪২ হাজার ৮শ১৭ জন।এদিকে টিকা গ্রহণে সাধারণ মানুষের মধ্যে বেড়েছে সচেতনতা। প্রতিদিন বিভাগে করোনার উপসর্গ নিয়ে অন্তত ৫-৭ জনের মৃত্যু হচ্ছে। উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের হিসেবে ধরছে না স্বাস্থ্য বিভাগ।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

Previous articleটাঙ্গাইলে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির স্মারকলিপি প্রদান
Next articleকালিহাতীতে র‌্যাবের অভিযানে ১৪০০ পিস ইয়াবাসহ যুবক আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।