সোমবার, মার্চ ৪, ২০২৪
Homeসারাবাংলারংপুর করোনায় আরও ৮ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

রংপুর করোনায় আরও ৮ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

জয়নাল আবেদীন: রংপুর বিভাগে করোনায় মৃত্যু কমে ৮ তবে করোনায় শনাক্ত ও সুস্থতাও বেড়েছে। বিভাগে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের মধ্যে আটজনের মৃত্যু হলেও নতুন করে ২শ২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ৩শ২১ জন রোগী সুস্থ হয়েছেন।

এ নিয়ে ২৩ দিনে বিভাগের আট জেলায় করোনায় ২শ৩৯ জনের মৃত্যু হয়েছে। গড় হিসাবে প্রতিদিন বিভাগে প্রাণহানি হয়েছে ১০ জনেরও বেশি লোকের। সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি জানান, রোববার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরে ৩জন, রংপুরের ২জনসহ গাইবান্ধা, নীলফামারী, লালমনিরহাট জেলার ১জন করে রয়েছেন। সুস্থ হয়েছেন ৩শ৬৭ জন করোনা রোগী।এ সময়ে বিভাগে ১ হাজার ৭শ২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ঠাকুরগাঁওয়ের ৬২, রংপুরের ৩৫, পঞ্চগড়ের ৩১, নীলফামারীর ৩১, দিনাজপুরের ২৭, কুড়িগ্রামের ২০, লালমনিরহাটের ১২ ও গাইবান্ধা জেলার ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ১৫ শতাংশ। এদিকে সর্বশেষ আটজনসহ রংপুর বিভাগে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১ হাজার ১শ৫৯ জন। এর মধ্যে সবচেয়ে খারাপ অবস্থানে আছে দিনাজপুর। এ জেলায় সর্বোচ্চ ৩শ১৬ জন মারা গেছেন।আর দ্বিতীয় সর্বোচ্চ ২শ৭২ জনের মৃত্যু হয়েছে রংপুর। জেলার হিসাবে সবচেয়ে কম ৬০ জন মারা গেছেন লালমনিরহাটে। এ ছাড়া ঠাকুরগাঁওয়ের ২৩১ জন, নীলফামারীর ৮২, পঞ্চগড়ের ৭৩, কুড়িগ্রামের ৬৪ ও গাইবান্ধার ৬১ জন মারা গেছেন। গত বছরের মার্চে করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত বিভাগে মোট ২ লাখ ৪৮ হাজার ২শ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫১ হাজার ৯শ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এখন পর্যন্ত বিভাগে ৪৪ হাজার ৫শ০৫ জন সুস্থ হয়েছেন।এদিকে করোনার টিকা গ্রহণ-প্রক্রিয়া সহজ হওয়ায় রংপুর বিভাগে সাধারণ মানুষের মধ্যে বেড়েছে সচেতনতা। এ রিপোর্ট পর্যন্ত বিভাগের আট জেলায় ২৩ লাখ ৫৫ হাজার ৫শ১১ জন নারী-পুরুষ টিকা নিয়েছেন। তাদের মধ্যে করোনা ভ্যাকসিন কোভিশিল্ডের ডোজ ১০ লাখ ৯২ হাজার ২শ৬৫ জন ও সিনোফার্মা ১১ লাখ ২০ হাজার ৯শ৩৪ জন এবং মডার্নার ১ লাখ ৪২ হাজার ৩শ১২ জন টিকা নিয়েছেন। বর্তমানে আঠারো-ঊর্ধ্ব সবাই করোনার টিকা গ্রহণ করতে পারবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments