শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাজনসেবায় প্রশংসা কুড়িয়েছেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আলম

জনসেবায় প্রশংসা কুড়িয়েছেন সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আলম

আহাম্মদ কবির: বৃক্ষ তোমার নাম কি ফলে তার পরিচয়,এই প্রবাদ বাক্যটি প্রযোজ্য তাদের জন্য,যারা জনপ্রতিনিধি অথবা দলীয় পদ-পদবীতে না থেকেও ,জনগণের সেবায় নিজেকে জড়িয়ে রাখেন। তাদের নামে নয় কাজেই পরিচয় পাওয়া যায়।

শুধু অর্থ সম্পদ বা প্রতিনিধিত্ব অথবা দলীয় নেতৃত্বের ক্ষমতা থাকলেই জনসেবা করা যায় না।জনসেবা করার জন্য প্রয়োজন একটি সুন্দর মন,মানবিক মূল্যবোধ, নৈতিকতা সাহসিকতা এবং দেশপ্রেম ও দলীয় আদর্শ।জনসেবার ইচ্ছা থাকলে একজন মানুষ অর্থ ও অধিপত্যের মালিক না হয়েও তার শ্রম ও মেধা দিয়ে জনসেবা করতে পারে,ইচ্ছা না থাকলে শতকোটি টাকার মালিক অথবা দলীয় পদপদবী ও প্রতিনিধিত্ব থাকলেও জনসেবা করা সম্ভব নয়।দলীয় পদপদবীর ক্ষমতা আর প্রতিনিধিত্বের লালসার ঊর্ধ্বে উঠে যারা এলাকার দুর্ভোগে ও অবহেলিত অসহায় মানুষের পাঁশে এসে দাঁড়ায় তাদের নাম ঢাকঢোল পিটিয়ে প্রচার করতে হয়না।তারা তাদের কর্মের শুনেই জনগণের প্রসংশা কুড়িয়ে নেয়।তেমনি একজন সাদামাটা মানুষের কথা বলছি।তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের নোয়াগাও গ্রামের এক মধ্যবিত্ত পরিবারের সন্তান।তিনি সামাজিক সংগঠন সিলেটে তাহিরপুর সমিতি সহ বিভিন্ন গঠনের বিভিন্ন পদে দায়িত্বরত আছেন,এবং বিভাগীয় শহর সিলেটে আলম থাই এলুমিনিয়াম সহ একাধিক ব্যবসায়ী প্রতিষ্ঠানের মালিক তিনি।ব্যবসায়ীক কাজের ফাঁকে মাতৃভূমি ও মানুষের ভালবাসার টানে বাড়িতে আসলেই

স্থানীয় মানুষের বিভিন্ন সমস্যা সমাধানের দাবীর প্রেক্ষিতে সামাজিক বিভিন্ন উন্নয়নমূলক কাজসহ অসহায় মানুষের পাশে দাড়াতে হয় তাহার।

সরেজমিনে গিয়ে স্থানীয় মানুষের সাথে কথা বলে জানাযায় স্থানীয় মানুষের সার্বিক সহযোগিতায় সরকারি বরাদ্দ ছাড়াই নিজস্ব অর্থায়নে রাস্তা মেরামত,বাঁশের সাঁকো নির্মাণ সহ গরিব অসহায় মানুষদের নগদ অর্থ সহায়তা সহ বিভিন্ন সেবামূলক কাজ করেছেন সেই জনমানুষের প্রিয় নেতা আলম।এলাকায় তিনি বর্তমান সময়ের ব্যতিক্রমি এক নেতা,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত ব্যক্তি হিসাবেও তৃণমূল আওয়ামীলীগের নেতাকর্মীদের কাছে পরিচিত। তিনি একজন জনসেবক।উনি জনসেবার পাশাপাশি আওয়ামীলীগকে এগিয়ে নিতে তৃণমূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।স্থানীয়রা জানান আলম মিয়া কোন জনপ্রতিনিধি নয়,ক্ষমতাসীন দলে উনার নেই কোন পদপদবী। তিনি একজন সাধা মনের মানুষ। যার চিন্তা চেতনা শুধু জনসেবা করা।শুধু তাই নয় নবনির্মিত আওয়ামীলীগের দলীয় কার্যালয়েও রয়েছে উনার সহযোগিতার ছোঁয়া। এ ব্যাপারে উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের লামাগাও গ্রামের আব্দুল বাতেনসহ অনেকেই জনান কি বলবো উনার কথা,উনি কোন জনপ্রতিনিধি নয়,তবুও এলাকার রাস্তাঘাট সহ জনসেবায় অর্থ শ্রম দিয়ে যাচ্ছেন,উনি এলাকায় আসলেই এলাকার মানুষদের নিয়ে,সমস্যা গুলো কিভাবে সমাধান করা যায় এ নিয়ে ভাবেন এবং উনার সামর্থ্য অনুযায়ী সমাধান করার চেষ্টা করেন। বর্তমান সময়ে এলাকায় যদি কোন নিষ্ঠাবান সমাজসেবক,ও সাধারণ মানুষের বন্ধু থাকেন তাহলে আমরা বলবো উনিয়েই আছেন,এই এলাকার যে কাউকে জিজ্ঞাস করলে বলবে।আমরা উনার সার্বিক মঙ্গল কামনা করি ও আগামী ইউনিয়ন

পরিষদ নির্বাচনে আমাদের এই ভাটির জনপদে উনার মতো একজন দায়িত্বশীল ব্যক্তিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসাবে দেখতে চাই।

এ ব্যাপারে তরুণ সমাজসেবক আলম বলেন আমি দীর্ঘদিন ধরে আমার সামর্থ্য অনুযায়ী জনকল্যাণে এই হাওর কেন্দ্রিক প্রত্যন্ত অঞ্চলের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি,নিজের অর্থায়নে রাস্তা মেরামত সহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি,এই এলাকার মানুষের ভালবাসার টানে যখনই এলাকায় কোন সমস্যা দেখা দেয় নিজের ব্যবসা ফেলে রেখে ছুটে আসি আমার ভালবাসার এই মানুষগুলোর পাশে,এবং সবাইকে নিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করে যাচ্ছি।আমি চাই সাধারণ মানুষের ভালবাসা জয় করে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে।আমার ভালবাসায় অনুপ্রাণিত হয়ে অনেকেই আমাকে আগামী ইউপি নির্বাচনে তাহিরপুর উপজেলার শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচন করতে চেয়েছেন।উনি বলেন আমার ভালবাসা ও ভাললাগার মানুষগুলো যদি আমাকে ইউপি চেয়ারম্যান হিসাবে দেখতে চায় তাহলে আমিও তাদের সাথে একাত্বতা ঘোষণা করে বলতে চাই,আমি এই ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচিত হলে,এই ইউনিয়ন কে একটি আদর্শ ইউনিয়ন হিসাবে গড়ে তুলবো ইনশাআল্লাহ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments