বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে প্রাথমিক বিদ্যালয়ের সভাপতির স্বাক্ষর জাল করে বিদ্যালয়ের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার চরকালেখান ইউনিয়নের ৩৪নং ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাওফিকা খাতুনের বিরুদ্ধে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রীনা খান তাঁর স্বাক্ষর জাল করার বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ করেন।

তবে প্রধান শিক্ষক স্বাক্ষর জাল ও টাকা আতœসাতের বিষয়টি অস্বীকার করেছেন। গতকাল সোমবার বেলা ১১টায় উপজেলা শিক্ষা কর্মকর্তা সংশ্লিষ্ট বিদ্যালয় পরিদর্শন করেন এবং অভিযোগের তদন্ত করেন। ওই সময় ম্যানেজিং কমিটির সদস্য, বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয় শতাধিক লোক উপস্থিত ছিলেন। রীনা খান জানান, ২০২১ সালে বিদ্যালয় পর্যায়ে উন্নয়ন পরিকল্পনা (স্লিপ) এর জন্য ওই বিদ্যালয়ে ৭০ হাজার টাকা বরাদ্দ হয়। তিনি স্বাক্ষর দিয়ে টাকা উত্তোলন করে চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক তাওফিকা খাতুনের হাতে তুলে দেন। প্রধান শিক্ষক কোনো কাজ না করেই টাকা আতœসাৎ করেছেন। চলতি বছর বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য ২ লক্ষ টাকা বরাদ্দ হয়। ওই সময় বিদ্যালয়ের সভাপতি রীনা খান ঢাকায় অবস্থান করছিলেন। এই সুযোগে প্রধান শিক্ষক তাঁর স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন করে আতœসাত করেন। এছাড়া ২০২০ সালে স্লিপ এর ৭০ হাজার টাকা, ধারাবাহিক (রুটিন) মেরামতের ৫০ হাজার টাকা, প্রাক প্রাথমিক শ্রেণির মালামাল ক্রয়ের ১০ হাজার এবং আন্তক্রিয়ার আড়াই হাজার টাকার কাজ না করে নিজের পকেটস্থ করার অভিযোগ রয়েছে এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে। সভাপতির স্বাক্ষর জাল করে সরকারি টাকা উত্তোলন করে আতœসাতের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য রীনা খান গত ৬ সেপ্টেম্বর বরিশাল জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। জেলা শিক্ষা কর্মকর্তা বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন প্রেরণের জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। সোমবার বেলা ১১টায় উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকিরুল হাসান বিদ্যালয়ে তদন্তে যান। এবিষয়ে প্রধান শিক্ষক তাওফিকা খাতুন স্বাক্ষর জাল ও টাকা আত্মসাতের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, নিয়ম মোতাবেক বিদ্যালয়ের স্লিপ ও ক্ষুদ্র মেরামতের কাজ করা হয়েছে। সভাপতি অহেতুক অভিযোগ করেছেন।

এব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকিরুল হাসান জানান, বিদ্যালয়ের সভাপতির অভিযোগের বিষয়ে তদন্ত করা হচ্ছে। দ্রুত তদন্ত প্রতিবেদন জেলা শিক্ষা কার্যালয়ে প্রেরণ করা হবে।

Previous articleসোনারগাঁও উপ-নির্বাচনে সিলেকশনেই জয়ী হবেন এডভোকেট সামসুল ইসলাম ভূইয়া
Next articleতাহিরপুরে শিক্ষা প্রতিষ্ঠানে ব্রেঞ্চ বিতরণ করলো উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।