গিয়াস কামাল: সরকারের দেয়া কৃষকের সার অন্যত্র বিক্রির অভিযোগে অভিযুক্ত সোনারগাঁও উপজেলার এক সারের ডিলারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সরেজমিনে সার বিক্রির বিষয়টির সত্যতার পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৈহিদ এলাহী ভ্রাম্যমান আদালত বসিয়ে নাসিরউদ্দিন ভূঁইয়ার মালিকানাধীন ‘মেসার্স ভূঁইয়া টেডার্স’ নামের একটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

উপজেলার বারদী ইউনিয়নে নাসিরউদ্দিন ভূঁইয়ার মালিকানাধীন ‘মেসার্স ভূঁইয়া টেডার্স’ নামের একটি প্রতিষ্ঠানকে সরকারিভাবে সারের ডিলার নিয়োগ দেওয়া হয়। নাসিরউদ্দিন ওই ইউনিয়নের কৃষকের চাহিদা অনুযায়ী সার সংগ্রহ করেন। সার সংগ্রহ করা হলেও স্থানীয় কৃষকরা তার দোকান থেকে চাহিদা মতো সার পাচ্ছেন না বলে অভিযোগ রয়েছে। সপ্তাহে তিন চার দফায় তার দোকানে সার আসলেও এ সার উধাও হয়ে যায়। এ নিয়ে কৃষকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। কৃষকরা সার উধাও হওয়ার রহস্য উদঘাটন করতে তৎপর হয়ে পড়েন।

গত সোমবার রাতে সারের ডিলার নাসিরউদ্দিন ভূঁইয়ার দোকান থেকে ১শ বস্তা সার ও ১০ কার্টুন কিটনাশক অন্যত্র বিক্রির সময় ট্রলারে উঠানোর সময় কৃষকরা দেখতে পান। পরে স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন সরকারকে অবগত করে ট্রলারটি আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া যাওয়ার পথে অর্ধ শতাধিক কৃষক একত্রিত হয়ে চেঙ্গাকান্দি এলাকায় ট্রলারসহ দুজনকে আটক করে। সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহী বলেন, ঘটনা সত্যতা পেয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উক্ত ডিলারকে জরিমানা করা হয়েছে। প্রয়োজনে তাহার ডিলারশীপ বাতিল করা হতে পারে।

Previous articleদেশব্যাপী সমালোচনার মুখে প্রচন্ড মিথ্যাচার করছে বিএনপি: তথ্যমন্ত্রী
Next articleটাঙ্গাইলের ৫ নারী ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।