বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাএকুশে পদকে মনোনীত আব্রাহাম লিংকনকে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সম্মাননা প্রদান

একুশে পদকে মনোনীত আব্রাহাম লিংকনকে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সম্মাননা প্রদান

জয়নাল আবেদীন: একুশে পদকে মনোনীত রংপুর অঞ্চলের কৃতি সন্তান এস এম আব্রাহাম লিংকনকে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের পক্ষ থেকে সম্মাননা জানানো হয়েছে ।রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের ১০২১তম সাপ্তাহিক সাহিত্য বৈঠকে গতকাল বিকেল চারটায় রংপুর টাউন হল চত্বর পরিষদ কার্যালয়ে এই সম্মাননা জানানো হয় ।

সমাজ সেবায় একুশে পদকে মনোনীত রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের উপদেষ্টা, উত্তরবঙ্গ জাদুঘর, কুড়িগ্রামের প্রতিষ্ঠাতা এস এম আব্রাহাম লিংকনকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সংগঠক হারুন অর রশীদ লাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদ সভাপতি স্বাত্ত্বিক শাহ আল মারুফ। একুশে পদকে মনোনীত হওয়ায় এস এম আব্রাহাম লিংকনকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট সাহিত্যিক, শিক্ষবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম, অধ্যক্ষ নজরুল ইসলাম চাঁদ, এ এস এম হাবিবুর রহমান, সুনীল সরকার, এড. জাকিয়া সুলতানা চৈতি, মারুফ হোসেন মাহাবুব প্রমুখ।

সাহিত্যিক বক্তারা বলেন নুড়ি – বালি অনেক কিছু মিশিয়ে চাল বিক্রি করা যায় আর আমরাও কিনে নেই না জেনে কিন্তু মনে আলোর প্রদীপ জ্বালিয়ে র্নিলোভ – নিঃস্বার্থ মনে স্বচ্ছতা আর আত্মপ্রত্যয়ের বিশ্বাসী আত্মীক অনুভূতির অনুভবে শত বাঁধা – বিপত্তিকে দূরে ঠেলে ভালো কিছু করা তা হোক শিক্ষা প্রতিষ্ঠান, দেশ,সমাজ এবং আপনার চেয়ে আপনার ঘর, ইহজগত- পরজগত – যে কোনোখানেই ভালো কিছু করতে পারাই আত্মতৃপ্তির চরম প্রাপ্তি। সবখানে লাভ খুঁজতে চাওয়াই জীবন বিনষ্টের দিকে ধাবিত হয়। তাই হোক নিজের অলাভজনক মানবিক কাজ – সেখানেই সুখ ও শান্তিময় প্রাপ্তি এবং স্বয়ং আল্লাহর কাছে গ্রহণ যোগ্য, তিনি দেন তার যথাযোগ্য পুরস্কার। রংপুর সাহিত্য – সংস্কৃতি পরিষদে এমনি একজন আলোকিত মানুষকে পেয়ে আমরা রংপুর সাহিত্য – সংস্কৃতি পরিষদ পরিবার হয়েছি ধন্য। যার জীবনের অনেক না বলা তথ্য জানতে পারা আমাদের সামনে অনেক আদর্শিক মূল্যবোধের অনুভূতিকে জাগিয়ে তোলা বলে বক্তারা মনে করেন ।এসময় কবিতা পাঠ করেন হাই হাফিজ, হেলেন আরা সিডনী, নাহিদ রিভা, আফজাল হোসেন, মনিরা পারভীন পপি, মেসবাউর রহমান, মমিনুল ইসলাম, আফরোজা বেগম, আবিদ মারুফ রিহান, জান্নাতুল মাওয়া। অনুষ্ঠানটি সঞ্চালন করেন মামুন-উর রশীদ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments