শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ৮শ টন ধান জব্দ, তিন আড়তে ২ লাখ ২৩ হাজার টাকা...

রংপুরে ৮শ টন ধান জব্দ, তিন আড়তে ২ লাখ ২৩ হাজার টাকা জরিমানা

জয়নাল আবেদীন: রংপুরে ভ্রাম্যমান আদালতের পৃথক দুটি অভিযানে অবৈধভাবে মজুদ রাখা ৮শ টন ধান জব্দ ও তিনটি চাউল আড়তে ২ লাখ ২৩ হাজার টাকা জরিমানা আদায় হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যার পূর্বে অভিযানে নামে ভ্রাম্যমান আদালত।

অনুমোদন ছাড়া ব্যবসা পরিচালনা করায় নর্দান অ্যাগ্রো ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড নামে একটি অটো রাইস মিল সিল গালা করে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। নর্দান অ্যাগ্রো ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড নামে একটি অটো রাইস মিল প্রতিষ্ঠানের মালিকের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রংপুর সদর উপজেলার উত্তম বানিয়াপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। জেলা খাদ্য বিভাগ ও জেলা প্রশাসন যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। অভিযানে ভ্রাম্যমান আদালতের নেতৃত্বে থাকা সহকারী কমিশনার আমিনুল ইসলাম জানান, নর্দান অ্যাগ্রো ইন্ডাস্ট্রি কোম্পানি লিমিটেড নামে অটো রাইস মিলটি সরকারের অনুমোদন ছাড়াই ব্যবসা পরিচালনা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে খাদ্য বিভাগের সহায়তায় সেখানে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানের সময় ওই প্রতিষ্ঠানে অবৈধভাবে মজুদ করে রাখা ৮শ টন ধান জব্দ করা হয়। বিপুল পরিমাণ ধান মজুদের পক্ষে বৈধ কোনো কাগজ পত্র দেখাতে পারেনি প্রতিষ্ঠানটির মালিক। লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা ও অবৈধভাবে ধান মজুদ করার অভিযোগে অটো রাইস মিলের মালিক ইসতিয়াক আহামেদকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়েছে।

এ সময় রংপুর খাদ্য বিভাগের কর্মকর্তা আরিফ হোসেন ও জাকিয়া সুলতানাসহ পুলিশ সদস্যরা সহায়তা করেন। অপরদিকে একই সময়ে চালের বাজার নিয়ন্ত্রণে অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানের প্রথম দিনেই ৩টি চাউল আড়ত মালিকের থেকে জরিমানা আদায় করা হয়েছে। রংপুর মহানগরীর চালের আড়ত খ্যাত মাহিগঞ্জ এলাকায় এ অভিযান চালানো হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীন। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক বোরহান উদ্দিন ও আরিফ মিয়া। রংপুর মহানগর পুলিশের সদস্যরা অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জানান, মাহিগঞ্জে চালের আড়তে অভিযান পরিচালনার সময় বিক্রয় রসিদ না দেওয়া এবং যথাযথ ও মূল্যতালিকা না থাকায় ৩টি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো সেকেন্দার অ্যান্ড সন্স, রায় ট্রেডার্স এবং এস এম ট্রেডার্স।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments