শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলানারী সহকর্মীকে ভালবাসার অপরাধে করাখানায় মারধর, অপমানে শ্রমিকের আত্মহত্যা

নারী সহকর্মীকে ভালবাসার অপরাধে করাখানায় মারধর, অপমানে শ্রমিকের আত্মহত্যা

সুমন গাজী: গাজীপুরের শ্রীপুরে নারী সহকর্মীকে ভালবাসার অপরাধে কারখানার মহা-ব্যবস্থাপক (উৎপাদন) ছগির হোসেনের মারধরের অপমান সহ্য করতে না পেরে ফাঁসিতে ঝুলে আত্নহত্যা করেছে শ্রমিক রমজান হোসেন (২৫)।

মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় নিহতের ভাড়া বাড়ির নিজ কক্ষে এ ঘটনা ঘটে। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।রমজান দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামের আনসারুল ইসলামের ছেলে। সে বাবা-মা’র সাথে স্ত্রীকে নিয়ে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের এসিআই গেইট এলাকায় আমান উল্লাহর বাড়ীতে ভাড়া থেকে গজারিয়া গ্রামে স্থানীয় রিলাক্স ফ্যশন লিমিটেড কারখানায় ফিনিশিং সেকশনের হেলপার (সহকারি অপারেটর) পদে চাকুরি করতো।

তার বাবা-মা এবং স্ত্রীও ওই কারখানায় চাকরি করে। রমজান হোসেনের মা আকলিমা বেগম অভিযোগ করেন, তার ছেলে কারখানার এক নারী অপারেটরের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে যায়। বিষয়টি জানতে পেরে সোমবার (৬ জুন) কারখানার মহা-ব্যবস্থাপক (উৎপাদন) ছগির হোসেন রমজানকে তার অফিস কক্ষে ডেকে নিয়ে যায়। এসময় ফিনিশিং সেকশনের ৪/৫ জন অপারেটর ওই জিএম স্যার’র অফিস কক্ষে ছিল।

পরে জিএম স্যার রমজানকে মারধর করলে আমি ঘটনা শুনে তার কক্ষে গিয়ে দেখি উনার সাথে উপস্থিত ফিনিশিং সেকশনের অন্যান্য অপারেটররা রমজানকে মারধর করছে। পরে আমি জিএম স্যারের হাতেপায়ে ধরে ছেলেকে মারধর না করতে বলি। পরে ছেলেকে নিয়ে আমি বাড়িতে চলে আসি। মঙ্গলবার (৭ জুন) রমজান অফিসে যায়নি। সারাদিন বাসায়’ই ছিল। জিএম’র ধার্য করা জরিমানার ১০ হাজার টাকা পরিশোধ না করলে রমজানের বেতন থেকে কেটে রাখা হবে বলে জানিয়ে দেন।

নিহতের নানী আছিয়া খাতুন জানান, মঙ্গলবার (৭ জুন) সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টায় রমজান তার ঘরের দরজা বন্ধ করে দেয়। কিছুক্ষন সময় তার কোনো সাড়াশব্দ না পেয়ে জানালার ফাঁক দিয়ে উঁকি দিয়ে দেখতে পায় সে ঝুলে আছে। পরে ইলেক্ট্রিক শক খেয়ে ঝুলে আছে ধারনা করে তারাতারি বিদ্যুৎ লাইন বন্ধ করে দেই। পরে খবর পেয়ে তার বড় ভাই এসে দরজা ভেঙ্গে ঘরে ঢুকে দেখে রমজান ঘরের আঁড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে ঝুলে আছে। পরে বাড়ির মালিকের সহায়তায় রাতেই গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শুনি সে মারা গেছে।

রিলাক্স ফ্যশন লিমিটেড কারখানার মহা-ব্যবস্থাপক (উৎপাদন) ছগির হোসেন জানান, কারখানায় মারধরের কোনো নিয়ম নেই। আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয় এবং কারখানার ভিতরে মারধরের কোনো ঘটনা ঘটেনি। বুধবার সকাল ৮টায় আমরা জানতে পেরেছি রমজান ফাঁসি নিয়ে আত্মহত্যা
করেছে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রিপন খান জানান, খবর পেয়ে বুধবার (৮ জুন) দিুপুরে নিহত রমজানের ঘর থেকে ছোট ডায়েরী উদ্ধার করা হয়েছে। ওই ডায়েরীতে কারখানার জিএম’র সহযোগীতায় হরুণসহ তার চার সহযোগী তাকে মারধর করেছে বলে লেখা রয়েছে। তার দুই সন্তান ও স্ত্রীকে দেখে রাখার জন্য বড় ভাইয়ের প্রতি অনুরোধ করেছে সে। মরদেহ ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে রাখা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে ওই অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments