বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাসুনামগঞ্জে ব্যতিক্রমী রায়ে ৪৫ দম্পতিকে সংসারে ফিরিয়ে দিলেন আদালত

সুনামগঞ্জে ব্যতিক্রমী রায়ে ৪৫ দম্পতিকে সংসারে ফিরিয়ে দিলেন আদালত

বাংলাদেশ প্রতিবেদক: সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ জাকির হোসেন ৪৫টি মামলার ব্যতিক্রমী রায় দিয়েছেন। মামলার বাদিরা যখন আসামির সাজা শোনার অপেক্ষায় ঠিক তখনি ঘটে এ ঘটনা। এসব মামলায় কাউকে সাজা দেয়া হয়নি। ৪৫ দম্পতিকে ফিরিয়ে দেয়া হয়েছে সংসারের বন্ধনে।

বুধবার দুপুরে সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ জাকির হোসেন পৃথক এ ৪৫ মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর আসামি ও বাদির হাতে ফুল তুলে দেয়া হয়।

আদালতের এজলাসে মামলার বাদি-বিবাদিদের রায় পড়ে শোনান বিচারক। এ সময় স্বামী-স্ত্রী উভয়ের মধ্যে সদ্ভাব বজায়, যৌতুক দাবি না করা ও অত্যাচার নির্যাতন না করাসহ পৃথক পাঁচটি শর্তে আসামিদের আপসে মুক্তি দেন তিনি। আদালতের আদেশ মেনে না চললে আবারো মামলা চালু হবে বলে সতর্ক করা হয়।

আদালত রায়ের পর্যবেক্ষণে বলেন, ৪৫টি পরিবারকে ভাঙ্গনের হাত থেকে রক্ষার জন্য এরকম আদেশ দেয়া হয়। এর ফলে দীর্ঘদিন ধরে বিচ্ছিন্ন দম্পত্তিরা সন্তানাদি ও পরিবার-পরিজন নিয়ে আগের মতো সংসার করতে পারবেন। বাবা ও মায়ের মধ্যে মামলা-মোকদ্দমার কারণে এসব পরিবারের শিশুরা পিতৃস্নেহ থেকে বঞ্চিত হচ্ছিল। মামলা পরিচালনা করতে গিয়ে উভয় পরিবারের আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে। এসবের প্রভাব পড়ে তাদের সন্তানদের ওপর। ফলে শিশু সন্তানদের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

এদিকে আদালতের এমন মহানুভবতা ও ব্যতিক্রমী রায়ে আনন্দ প্রকাশ করেন দম্পতিরা। অনিশ্চিত ভবিষৎ থেকে বেরিয়ে পরিবার ও সন্তানাদি নিয়ে নতুনভাবে বাঁচার সুযোগ করে দেয়ায় আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments