শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ৩লাখ ৬৭ হাজার ২৪৯জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

রংপুরে ৩লাখ ৬৭ হাজার ২৪৯জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

জয়নাল আবেদীন: রংপুর জেলায় ৩লাখ ৬৭ হাজার ২শ৪৯জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে । শনিবার বেলা ১১টায় রংপুর সদর হাসপাতালের হল রুমে সংবাদ সম্মেলনে জেলার সিভিল সার্জন ডা: শামীম আহমেদ এ কথা বলেন ।

আগামী ১৫জুন থেকে ১৯জুন ৫ দিনব্যাপী রংপুর জেলার ১হাজার ৯শ ৩৫টি কেন্দ্রে ৩হাজার৮শ ৭০জন স্বেচ্ছাসেবী এবং ৪শ ৬৩জন স্বাস্থ্য কর্মী ৪শ২০জন সুপার ভাইজারের সার্বিক তত্বাবধানে এই কর্যক্রম পরিচালিত হবে । তিনি আরো বলেন এবার ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪২হাজার ২শ ৭জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ২৫ হাজার ৪২জন শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। যদি কোনো শিশু গত চার মাসের মধ্যে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে থাকে, তবে সেই শিশুকে আর খাওয়ানোর প্রয়োজন নেই।তিনি আরও বলেন, ভরা পেটে শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে পারলে ভালো হয় ।

এসময় ডা: মো: রুহুল আমিন উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন । তিনি বলেন রংপুর সিটি কর্পোরেশন এলাকার ৩৩টি ওয়ার্ডে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে এবার ১ লাখ ২৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এসময় রংপুর সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments