ফজলুর রহমান: রংপুরের পীরগাছা উপজেলা পরিষদে যথাযথ ভাবে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে । কিন্তু অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে দায়সারা ভাবে শুধু পতাকা উত্তোলনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করে, কোথাও পতাকা উত্তোলনও করা হয়নি । অথচ দিবসটি পালনের জন্য প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ের জন্য দেয়া হয়েছে অর্থ বরাদ্দ।

গত ১৫ আগস্ট ৪৭তম জাতীয় শোক দিবসে সারা দেশের ন্যায় পীরগাছার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচি পালন করার কথা থাকলেও অধিকাংশ প্রতিষ্ঠানে করা হয়নি । শুধু পতাকা উত্তোলনে তাদের কর্মসূচি শেষ । পতাকা উত্তোলনে অনেক প্রতিষ্ঠান প্রধান উপস্থিত ছিলেন না । যেমন মোহাম্মদ আলী দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট শাহাজাহান ও সহকারী শিক্ষক রফিকুল ইসলাম জাতীয় পতাকা উঠানোর সময় ছিলেন না । সুপার শাহাজাহান বলেন পতাকা উঠনোই তাদের কর্মসূচি । ২নং জুয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম ওই দিন স্কুলে আসেন নি ।

সরেজমিনে ধলখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুর ১.৩০ ঘটিকায় গিয়ে দেখা যায় জাতীয় পতাকা উঠানো হয়নি । ওই স্কুল মাঠে ৩য় শ্রেণীর শিক্ষার্থী নয়ন এর সাথে কথা হয় সে ১৫ আগস্ট বা জাতীয় শোক দিবস কি জানে না । ৪র্থ শ্রেণীর বৃষ্টি আক্তার জুই ও ১ম শ্রেণীর সুরমা আক্তার সেতু এর বাবা জাহাঙ্গীর আলম এর সহিত কথা হয় । তিনি বলেন উপজাতি উধ্যষিত এলাকা হওয়ায় শিক্ষকরা কে কখন আসেন আর যান ঠিক নাই । আর আরো বলেন যে কোন জাতীয় দিবস পালনের বালাই নেই ধলখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

ধলখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আদিল-উদ-দৌলা এর সাথে কথা হলে তিনি জানান, আমি সকাল ১১টার মধ্যে স্কুল থেকে চলে এসেছি। তিনি আরো বলেন, আমরা সকলে অনেক দূরে অবস্থান করি, তাই তাড়াতাড়ি চলে আসছি। দায়িত্বপ্রাপ্ত সৈয়দপুর ক্লাস্টারের সহকারি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাহিদুজ্জামান এর সাথে কথা হলে তিনি জানান, জাতীয় দিবসে কেউ পতাকা উত্তোলন না করে থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। পতাকা উত্তোলনের বিষয়টি ধলখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আদিল-উদ-দৌলা এর জন্য নতুন নয়।

Previous articleশার্শায় স্বর্ণের বারসহ পাচারকারী আটক
Next articleতেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।