বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাশ্রীমঙ্গলে বালুবোঝাই ট্রাকের ধাক্কায় মারাত্মক আহত স্কুলছাত্রী, দোষীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

শ্রীমঙ্গলে বালুবোঝাই ট্রাকের ধাক্কায় মারাত্মক আহত স্কুলছাত্রী, দোষীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

জালাল উদ্দিন: মৌলভীবাজারের শ্রীমঙ্গলের অবৈধ বালুবোঝাই ট্রাকের ধাক্কায় প্রথম শ্রেণির ছাত্রী রুমকি আক্তারের পা ভাঙ্গা ও মারাত্মক আহত করার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী এবং ট্রাক চলাচল বন্ধের দাবিতে, ব্যানার নিয়ে রাস্তার দুই পাশে দাড়িয়ে ছাত্রী সহপাঠী শিশুরা বিভিন্ন দাবিতে শ্লোগান দিয়ে সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ইং, সকাল সাড়ে ১১টার সময় উপজেলার ভূনবীর ইউনিয়নের শাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবক-শিক্ষক ও এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এদিকে একই দাবিতে গোপেন্দ্রগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার।
মানববন্ধনে অভিবাকরা বলেন, অবৈধভাবে বালু উত্তোলনে কিছু লোক বেপরোয়া হয়ে উঠেছে। ক্ষেত কৃষি রাস্তাঘাট যেমন নষ্ট হচ্ছে তেমনি অবৈধ বালুবাহী ট্রাকের বেপরোয়া চলাচলের কারণে জানমালের ক্ষয়ক্ষতির আতংকে দিন কাটছে এলাকাবাসীর। এনিয়ে অভিযোগ করার পরও কোন প্রতিকার পাওয়া যায় না। বরং অনেক সময় নাজেহালও হতে হয়। তারা অবিলম্বে অবৈধভাবে বালু উত্তোলন ও বেপরোয়া ট্রাক চলাচল বন্ধের জন্য প্রশাসনের জোরালো পদক্ষেপ কামনা করছেন।

তারা আরো বলেন, ট্রাকের চাপায় মারাত্মক ভাবে আঘাতপ্রাপ্ত পায়ের চিকিৎসা নিয়ে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে অসহায় পরিবারটি গভীর দুঃশ্চিতায় দিন কাটাচ্ছেন। আজ পর্যন্ত শিশুটি বা তার পরিবারের কেউ খোজ নিচ্ছে না।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পিনাকী দেব নাথ বলেন, এলাকার যত্রতত্র ঘাট বানিয়ে এক শ্রেণি অসাধু বালু ব্যবসায়ীরা দেদারসে বালু তুলছে এবং বেপরোয়া ভাবে ট্রাকে করে বিভিন্ন এলাকায় সরবরাহ করে যাচ্ছে। প্রশাসনসহ কর্তৃপক্ষকের প্রতি জোর দাবী জানিয়ে তিনি বলেন, চালকসহ দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করা হোক। এবং অবৈধ বালু উত্তোলন বন্ধ ও বালুবাহী ট্রাকের চলাচল বন্ধ করা হোক। মানববন্ধনের প্রতি একাত্বতা জানিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিবাকরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত বৃহস্পতিবার ০৮সেপ্টেম্বর ২০২২ইং, সকালে শ্রীমঙ্গল উপজেলা ভূনবীর ইউনিয়নের শাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী রুমকি আক্তার (৫)। রুমকি আক্তার পার্শবর্তী বটতল এলাকার, মোঃ ইসমাইল লস্কর এর মেয়ে। সকালে স্কুলে যাওয়ার সময় বালু ভর্তি একটি ডায়না ট্রাক গাড়ি রুমকি আক্তারকে ধাক্কা দিয়ে ফেলে দেয়, এবং গাড়ির চাকায় পিষ্ট হয়ে তার পা ভেঙে চুরমার হয়ে যায়। পরে এলাকাবাসী এগিয়ে এলে ট্রাকের ড্রাইভার ট্রাক ফেলে পালিয়ে যায়। রুমকি আক্তারকে প্রথমে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তবরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments