বাংলাদেশ প্রতিবেদক: জয়পুরহাটের পাঁচবিবিতে জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে চলাচলের রাস্তা বন্ধ করাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষ থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বেড়াখাই গ্রামে।

থানায় লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার বেড়াখাই গ্রামের মোঃ আবু তাহেরে ছেলে বরকতসহ তার পরিবারের সদস্যরা পূর্ব শত্রুতার জের ধরে ঐ গ্রামের প্রতিবেশি কয়েকটি পরিবারের চলাচলের একমাত্র রাস্তাটিতে ইটের তৈরী পিলার বসিয়ে বন্ধ করলে প্রতিবেশি আব্দুস সোবাহানের স্ত্রী রিমা খাতুন বাধা দিতে গেলে উভয় পক্ষের লোকজনের সঙ্গে মারপিটের ঘটনা ঘটে। এসময় প্রতিপক্ষ বরকতের লোকজন রিমাকে কিলঘুষিসহ পড়নের কাপড় ছিড়ে বিবস্ত্র করে।

অপরদিকে একই ঘটনায় প্রতিপক্ষ বরকত তাদের বিপক্ষের ১৪জনকে আসামী করে পাঁচবিবি থানায় অপর একটি অভিযোগ করলে পুলিশ দুজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করে।
এবিষয়ে সরেজমিনে গেলে বেড়াখাই গ্রামের কহিনুর, আফরোজা বেগম ও আব্দুর রহিম জানান, রাস্তাটি দিয়ে সেই আদিকাল থেকে মানুষজন চলাফেরা করছে। কোনদিন সেটি নিয়ে কখনও সমস্যা হয়নি। কিন্তুু তারা (বরকতরা) পূবের্র শত্রুতাকে পুঁজি করে রাস্তাটি ঘিরে গন্ডগোলের সৃষ্টি করে।

স্থানীয় ইউপি সদস্য মনুসুর রহমান বলেন, ইউনিয়ন পরিষদ থেকে বেড়াখাই বাজারে যাওয়ার সময় সেখানে মারামারি দেখে এগিয়ে গিয়ে উভয় পক্ষকে শান্ত করার চেষ্টা করি। কিন্তুু উল্টো আমার নামেই থানায় মামলা করেছে।
তবে এসব অভিযোগ অস্বীকার করে প্রতিপক্ষ বরকত বলেন, তারা যে অভিযোগ করেছে সেটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। বরং তারাই আমার বাড়ীতে জোর করে প্রবেশ করে আমার ৫ বছরের ছোট্ট ভাস্তা কে কুড়াল দিয়ে মাথায় আঘাত করে রক্তাত্ত করেছে। এটিকে ভিন্নখাতে প্রভাবিত করা এবং আমাদের সামাজিক ও অর্থনেতিক ভাবে ক্ষতিগ্রস্ত করাই তাদের মুল উদ্দেশ্যে।

এবিষয় পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেব বলেন, জমিজমা সংক্রান্ত বিষয়ে বেড়াখাই গ্রামের উভয় দু পক্ষের অভিযোগ দুটি মামলা হিসাবে রুজু করা হয়েছে। মামলা দুটি তদন্তাধিন রয়েছে।

Previous articleএনায়েতপুরে ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত
Next articleচাঁপাইনবাবগঞ্জ সীমান্তে পৃথক দুটি অভিযানে ৪৫১০ পিস ইয়াবা আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।