স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীর শিশু শিক্ষার্থী জান্নাতুল আদন অরণী (৬) পহেলা বৈশাখের ছবি এঁকে প্রধানমন্ত্রীর পুরস্কার পেয়েছে এক লাখ টাকা। এমন অর্জনে শিশু অরণীর বাবা-মা ও বিদ্যালয়ের শিক্ষকরা খুশি তাঁর। অরণী ঈশ্বরদী পৌর এলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণীর ছাত্রী। পৌর শহরের ভেলুপাড়া এলাকার শিক্ষক দম্পতি তানহা ইসলাম শিমুল ও আসমাউল হুসনা লাবনীর মেয়ে।

চিরাচরিত বাঙালির চির আপন বাংলা নববর্ষ ‘ পহেলা বৈশাখ।’ আবহমান বাংলার গ্রামীণ জনপদ, নদীর তীরে বসতবাড়ি, নদীতে ছুটে চলা পালতোলা নৌকা, গাছ-গাছালিসহ প্রকৃতির এক অপার সৌন্দর্যে পরিপূর্ণ পহেলা বৈশাখের একটি ছবি আঁকে অরণী। অরণীর এই ছবি প্রধানমন্ত্রীর শুভেচ্ছা সম্বলিত পহেলা বৈশাখের কার্ডের ঠাঁই পায়। এই সাফল্যগাঁথা ছবি শিশু অরণীকে এনে দিয়েছে অভাবনীয় সম্মাননা। গত (৩০ অক্টোবর ) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা অরণীর হাতে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত এক লাখ টাকার চেক তুলে দেন।

বৃহস্পতিবার ( ৩রা নভেম্বর) রাতে অরণীর বাড়িতে গিয়ে দেখা যায়, ঘরের দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে আঁকা বিভিন্ন ছবি। আর আলমারিতে রয়েছে বিভিন্ন চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ের পুরস্কার। অরণীর বাবা চিত্র শিল্পী ও শিক্ষক। বাবা নিজের মতো করেই তিন ছেলে-মেয়েকে চিত্রকর্ম শিখাচ্ছেন। অরণীর বাবা শিমুল ও মা লাবনী বলেন, অরণীর অর্জনে আমরা আনন্দিত,অভিভূত ও গর্বিত। অরণীর আঁকা ছবি নববর্ষের কার্ডে স্থান দিয়েছেন এজন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। মা লাবণী বলেন, অরণী জন্মের পর হতেই শারীরিকভাবে অসুস্থ। তাঁর হার্টে রয়েছে এএসডি (হার্ট ছিদ্র)। শীঘ্রই ভারতে বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠীর তত্বাবধায়নে অরণীর অপারেশন করা হবে। এছাড়াও জন্মের পর থেকেই অরণীর হিপ জয়েন্ট (কোমর) তিনবার অপারেশন করা হয়েছে। তাঁরা অরণীর জন্য দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আফরোজ বলেন, শিশু শিক্ষার্থী অরণী ছবি এঁকে প্রধানমন্ত্রীর নিকট থেকে পুরস্কার পেয়ে আমাদের বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে। এজন্য আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত।

উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিশু শিল্পীদের আঁকা ছবি আমন্ত্রণপত্রে সংযোজনের জন্য জেলা ও উপজেলা পর্যায় হতে তথ্য প্রেরণ করা হয়। সে অনুযায়ী উপজেলার শিশু শিল্পীদের আঁকা ছবির মধ্যে অরণীর ছবি উপযুক্ত বিবেচনা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণ করি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ছবিটি সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ ছবি গণ্য করে প্রধানমন্ত্রীর পহেলা বৈশাখের আমন্ত্রণ পত্রে স্থান পায় । অরণীর ছবির সৌন্দর্য্যরে জন্য মাননীয় প্রধানমন্ত্রী এক লাখ টাকা উপহার দিয়েছেন। শিশু শিল্পীর অরণীর সার্বিক সফলতা কামনা করেন তিনি।

Previous articleঈশ্বরদীতে আটা কেনার ধূম, কেজিতে দাম বেড়েছে ৮-১০ টাকা
Next articleপদ্মায় জেলের জালে ধরা পড়ল বিশাল কুমির
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।