বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলারাজাপুরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

রাজাপুরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে কৃষি প্রণোদনার অংশ হিসেবে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রবি মৌসুমে কৃষি পুর্নবাসন কর্মসূচির চলতি অর্থ বছরে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা প্রশাসন ও কৃষি অফিস যৌথভাবে কৃষি অফিস প্রাঙ্গনে এ উদ্বোধন কার্য়ক্রমের আয়োজনে করা হয়। উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান চাষীদের হাতে সার ও বীজ তুলে দিয়ে বিতরণের শুভ উদ্বোধন করেন। এ সময় উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রিয়াজ উল্লাহ বাহাদুর, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা ডাঃ দীনেশ চন্দ্র মজুমদার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মেহেরুন নেচ্ছা পাপড়ি, মোঃ মোস্তাফিজুর রহমান উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ মেহেদী হাসান,ইউপি সদস্য মোঃ তৌহিদুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গম, মূগ, ভূট্টা, সূর্যমুখী, সরিষা, চিনাবাদাম, খেসারী, সয়াবিন ও মসুর চাষে সহযোগিতায় এ উপজেলার ছয় ইউনিয়নে মোট ২৯০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীকে এ সহায়তা প্রদান করা হবে। এর মধ্যে ৪০জন গম, ১৪০ জন ভূট্টা, ১০০০ জন সরিষা, ৩০০ জন সূর্যমুখি, ১০০ জন চীনাবাদাম, ২০ জন সয়াবিন, ১০৫০ জন মুগ, ৮০ জন মুসুর, ১৭০ জন খেসারী চাষীর মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments