বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ত্রয়োদশ কবিতা পারায়ণ উৎসব অনুষ্ঠিত

রংপুরে ত্রয়োদশ কবিতা পারায়ণ উৎসব অনুষ্ঠিত

জয়নাল আবেদীন: “ বাংলা ও বাঙালির চেতনায় শাণিত হোক বাংলা কবিতা” এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার দিনব্যাপি ত্রয়োদশ কবিতা পারায়ণ উৎসব অনুষ্ঠিত হলো বিভাগীয় নগরি রংপুরে । জাতীয় কবিতা পরিষদ বিভাগীয় শাখা রংপুরের আয়োজনে আবৃত্তি প্রতিযোগিতা,র‌্যালি কবিতা পাঠ, আলোচনা সভা সম্মানণা প্রদান সহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে সমাপ্তি ঘটে ।

বর্নাঢ্য র‌্যালি শেষে রংপুরের কেন্দ্রীয় শহিদ মিনারে পুস্পার্ঘ অর্পণ শেষে শুরু হয় আলোচনা, কবিতা পাঠ, সম্মাননা প্রদান পুরস্কার বিতরণ । এর আগে সকাল ৯টায় রংপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । জাতীয় কবিতা পরিষদের রংপুর শাখার সভাপতি কবি ব্রজ গোপাল রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ড, মোহাম্মদ হারুন অর রশিদ, সাবেক সচিব কবি অর্ণব আশিক, রবীদ্র গবেষক ড,নীলিমা চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মো: নজরুল ইসলাম চাঁদ, ।

উদ্ধোধক ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলা শাখার সভাপতি বিপ্লব প্রসাদ । অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য সহ নিজের লেখা আবৃত্তি করে শোনান সংগঠনের সাধারন সম্পাদক মঞ্জিল মুরাদ লাভলু, এবং জাতীয় কবিতা পরিষদ রংপুর শাখার উৎসব উদযাপন কমিটির আহবায়ক মৌসুমী শংকর ঋতা । অনুষ্ঠানে সংগীত শিল্পী আব্দুল গফুর সরকার, কবি গুলজার হোসেন কে জাতীয় কবিতা পরিষদ রংপুর শাখার পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয় ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments