শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাশহীদ মিনারে ফুল দেওয়ার সিরিয়াল নিয়ে দ্বন্দ্ব: ওসির বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ

শহীদ মিনারে ফুল দেওয়ার সিরিয়াল নিয়ে দ্বন্দ্ব: ওসির বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ

এস এম শফিকুল ইসলাম: শহীদ মিনারে আগে পিছে ফুল দেওয়া নিয়ে নাখোশ জয়পুরহাটের ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিবুল ইসলামের বিরুদ্ধে শহীদ দিবসের অনুষ্ঠানে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে। তার অসহযোগীতায় ক্ষোভ প্রকাশ করেছেন একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে ফুল দিতে আসা উপজেলা প্রশাসন সহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, একুশের প্রথম প্রহর সোমবার রাত ১২টা ১মিনিটে ক্ষেতলাল উপজেলা প্রশাসনের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে আসেন উপজেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। সেখানে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে প্রস্তুতিমূলক সভার সিদ্ধান্ত অনুযায়ী শহীদ মিনারে ফুল দেয়ার জন্য শুরুতেই উপজেলা প্রশাসনের নাম ঘোষনা করা হয়। এরপর উপজেলা পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ এবং ক্ষেতলাল থানার নাম ঘোষনা করা হয়। কিন্তু পাঁচ নম্বর সিরিয়ালে থানা প্রশাসনের নাম ঘোষনা হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন ওসি রাজিবুল ইসলাম। তিনি দ্বিতীয় সিরিয়ালে নাম ঘোষনার দাবি জানান। কিন্তু তার দাবি পূরণ না হওয়ায় সবার শেষে শহীদ মিনারে ফুল দিয়ে তিনি অনুষ্ঠান শেষ হওয়ার আগেই শহীদ মিনার প্রাঙ্গন ত্যাগ করেন।

ওসির এমন অসৌজন্যমূলক আচরণে উপজেলা চেয়ারম্যান,নির্বাহী অফিসার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধাগণ সহ উপস্থিত সকলেই ক্ষোভ প্রকাশ করেন।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন বলেন,‘মহান শহীদ ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসের অনুষ্ঠানে আমরা সকলেই উপস্থিত ছিলাম। সেখানে ফুল দেওয়ার সিরিয়াল নিয়ে ওসির এমন আচরণ খুবই দু:খজনক’।

ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন,‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে ১৬ ফেব্রæয়ারী প্রস্তুতিমূলক সভা হয়েছে। সেখানে সকলের মতামতের ভিত্তিতে নেওয়া সিদ্ধান্তে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পনে নাম ঘোষনা করা হয়েছে। কিন্তু ওসি সাহেব সেটা মানেন না। তিনি দুই নম্বর সিরিয়ালে ফুল দেয়ার দাবি জানান। তার দাবি উপেক্ষিত হওয়ায় শেষ হওয়ার আগেই অনুষ্ঠানস্থল ত্যাগ করে ধৃষ্ঠতা দেখিয়েছেন। জাতীয় একটি অনুষ্ঠানে দায়িত্বশীল একজন সরকারি কর্মকর্তার এমন আচরণ কখনও কাম্য নয়’।

এ বিষয়ে ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিবুল ইসলাম সাংবাদিকদের বলেন,‘জেলা এবং অন্যান্য উপজেলায় শহীদ মিনারে প্রশাসনের পর থানা প্রশাসন পুষ্পস্তবক অর্পন করে। কিন্তু এখানে ভিন্ন। এটা ঠিক নয়। যাহোক আমিতো শহীদ মিনারে ফুল দিয়েছি। ব্যস্ততার কারণে অনুষ্ঠানের শেষে শুধু মোনাজাতে অংশ নেইনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments