বুধবার, মে ২৯, ২০২৪
Homeসারাবাংলাকেএনএফের গুলিতে নিহত সেনা কর্মকর্তা নাজিমের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

কেএনএফের গুলিতে নিহত সেনা কর্মকর্তা নাজিমের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

জয়নাল আবেদীন: বান্দরবানের রোয়াংছড়িতে কেএনএফের গুলিতে নিহত মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিনের পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রংপুর সেনানিবাসে তাঁর মরদেহ আনা হয়। এরপর বেলা সাড়ে ১২টায় নগরীর মর্ডাণ কোর্টপাড়াস্থ নিজ বাড়িতে সেনা সদস্যরা ঘারে করে কফিনে সেনা কর্মকর্তা নাজিম উদ্দিনের বাড়িতে আনেন। এ সময় তাঁর মরদেহ একনজর দেখতে এলাকাবাসী ও আত্মীয়- স্বজনদের ঢল নামে। বাদ যোহর বাড়ির সামনে বাগানে নাজিম উদ্দিনের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়ে্। জানাজার নামাজে শত শত মানুষ অংশগ্রহণ করেন। এরপর সেনা বাহিনীর তত্ত্বাবধানে বাড়ির পার্শ্বে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়। লাশ দাফন ও দোয়া শেষে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করেন সেনা সদস্যরা।

নাজিম উদ্দিনের ছোট ভাই আজিম উদ্দিন বলেন, আমার ভাই একজন সৎ ও সাহসী মানুষ ছিলেন। তিনি গ্রামের সকলের সাথে ভাল আচারণ করতেন। বাবা মারা যাওয়ার পর বড় ভাই আমাদের বাবার স্নেহের দিয়ে বড় করেছেন। বাবার কমতি বুঝতে দেননি। আমরা সেই বড় ভাইকে হারিয়ে আজ দিশেহারা হয়ে পড়েছি। আত্মত্যাগের জন্য পরপারে মহান আল্লাহ আমার বড় ভাইকে ভাল রাখবেন এই দোয়া করছি।

রংপুর সেনানিবাসের সেনা কর্মকর্তা লেঃ কর্ণেল মাহবুব বলেন, আমরা তার জীবন থেকে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগের শিক্ষা নেব। সেই সাথে শহীদ মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিনের পরিবার ও তার সন্তানদের জন্য সামর্থ অনুযায়ী সবসময় সেনাবাহিনী পাশে থাকবে বলে জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments