শনিবার, মে ১১, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে পরিপক্ক হলেই আম পাড়তে পারবে চাষি

চাঁপাইনবাবগঞ্জে পরিপক্ক হলেই আম পাড়তে পারবে চাষি

ফেরদৌস সিহানুক শান্ত: জেলা প্রশাসক একে এম গালিভ খাঁন বলেছেন, আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে আম পাড়ার কোনো ধরনের সময়সীমা থাকছে না এ বছর। পরিপক্ক হলেই আম পাড়তে পারবে আমচাষি ও আম ব্যবসায়ীরা। নিরাপদ আম বিপণনে মনিটরিং সেট গঠন করা হবে জেলা জুড়ে।

বুধবার (৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ম্যাংগো ক্যালেন্ডার প্রণয়ন, নিরাপদ ও বিষমুক্ত আম উৎপাদন, বিপনন ও বাজারজাতকরণের লক্ষে আমচাষী ও ব্যবসায়ীদের নিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

জেলা প্রশাসক আরও বলেন, আম শেষ না হওয়া পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। যাতে করে কৃষক যেন নায্যমূল্য পাই। সেই সঙ্গে কেউ যেন ওজনে বেশি নিতে না পারে সেই দিকেও নজর দেওয়া হবে। আমচাষি ও ব্যবসায়ীরা অপরিপক্ক আম বাজারজাত করলে কঠোরভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এবছর আম উৎসব করার কথাও বলেন তিনি।

ঘন্টাব্যাপি মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা, জেলা কৃষি সম্পাসারন অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক মাসুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনুভা, জেলা কৃষি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুনজের আলমসহ আমচাষি, ব্যবসায়ী ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments