শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাসাতক্ষীরায় আইসক্রিম কারখানায় অভিযান, মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

সাতক্ষীরায় আইসক্রিম কারখানায় অভিযান, মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

মাহমুদুল হাসান: সাতক্ষীরায় মানবদেহের জন্য ক্ষতিকর রঙ ও ফ্লেভার দিয়ে আইসক্রিম তৈরির অভিযোগে কারখানায় অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময়ে কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমান করা হয়। বুধবার দুপুরে সাতক্ষীরা মুনজিতপুর লম্বাটালি এলাকার হাসান আলীর কারখানায় এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিপুল পরিমাণ আইসক্রিম, ক্ষতিকর রঙ ও ফ্লেভার জব্দ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হাসান জানান, ক্ষতিকর রঙ এবং ফ্লেভার দিয়ে আইসক্রিম তৈরি কওে বাজারজাত করা হচ্ছে এমন গোপন সংবাদেও ভিত্তিতে বুধবার শহরের মুনজিতপুর লম্বাটালি এলাকার হাসান আলীর আইসক্রিম কারখানায় অভিযান চালানো হয়। এসময় সেখানে গিয়ে দেখা যায় তারা নিজের নামে কোনো আইসক্রিম বা আইসবার রোবট প্রস্তুত না করে প্রতিষ্ঠিত বিভিন্ন ব্র্যান্ডের নাম দিয়ে আইসক্রিম রোবট প্রস্তুত করছেন। উপকরণ হিসেবে ব্যবহার করছেন অনুমোদনহীন রঙ ও ফ্লেভার। পরে প্যাকেজিং মেশিন দিয়ে বিভিন্ন ব্র্যান্ডের লগো লাগিয়ে তা বাজারে বিক্রি করছেন।

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪২ ধারা ভঙ্গ করার অপরাধে হাসান আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে নকল করে প্রস্তুতকৃত ১০ বস্তা রোবট ও পাউডার জব্দ করে ধ্বংস করা হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারী পরিচালক নাজমুল হাসানের নেতৃত্বে জেলা নিরাপদ খাদ্য অফিসার আশরাফুল আলম উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments