বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়যথা সময়ে নতুন ইসি গঠন না হলে আইনের ব্যত্যয় ঘটবে কিনা জানালেন...

যথা সময়ে নতুন ইসি গঠন না হলে আইনের ব্যত্যয় ঘটবে কিনা জানালেন মন্ত্রী

বাংলাদেশ প্রতিবেদক: আগামীকাল সোমবার বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে। এই সময়ের মধ্যে নতুন কমিশন গঠন না হলে আইনের ব্যত্যয় ঘটবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার সোনারগাঁও হোটেলে `বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রদান এবং গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ (বাংলা পাঠ) এবং জাতীয় সংসদের নির্বাচনী এলাকার সীমানা নির্ধারণ আইন, ২০২১ এর মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘সংবিধানে কিংবা আইনে এ ধরনের কোনো শূন্যতার কথা নাই। সে জন্য কাল এই কমিশনের মেয়াদ পূর্ণ হচ্ছে এবং তারপরও যদি নির্বাচন কমিশন গঠন করতে একটু বিলম্ব হলে আইনে শূন্যতা হিসাবে গণ্য হবে না।’

মেয়াদ শেষ হলে তারা কোনো দায়িত্ব পালন করতে পারবেন কি—না জানতে চাইলে তিনি বলেন, ‘না তারা সেটা পারবেন না। কারণ সংবিধানে সুনির্দিষ্টভাবে বলা আছে তারা পাঁচ বছর দায়িত্ব পালন করবেন। পাঁচ বছর শেষ হয়ে গেলে এমন কথা নাই যে যারা স্থলাভিষিক্ত হবেন তারা না আসা পর্যন্ত দায়িত্বে থাকবেন। এই সময়ে তো ইলেকশন কমিশন বন্ধ হয়ে যাবে না। অ্যাডমিনিস্ট্রেটিভ দায়িত্ব পালন করবে। কিন্তু নতুন নির্বাচন কমিশন আসলেই কোনো নির্বাচনের বিষয়ে পদক্ষেপ নিতে পারবে।’

এই কমিশন তার যে দায়িত্ব সেটা যথাযথ পালন করতে পেরেছে বলেও মন্তব্য করেন আইনমন্ত্রী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments