বাংলাদেশ প্রতিবেদক: কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, তেলের দাম বৃদ্ধিতে কৃষি সেক্টরে কিছুটা প্রভাব ফেলবে, কিন্তু তাতে কিছু করার নেই। বিশ্ব অর্থনীতি অস্থিরতায় তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকার।

তিনি বলেন, ‘জ্বালানি তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে তা অস্বীকার করা যাবে না। কিন্তু দেশটাকে তো আমরা চরম বিপর্যয়ের দিকে ঠেলে দিতে পারি না। এর জন্য সরকার দায়ী না। রাশিয়া ইউক্রেন যুদ্ধ যারা বাধিয়েছে তারা এর জন্য দায়ী। আজকে সারা পৃথিবীর অর্থনীতি একটা অস্থিরতার মধ্যে চলে গিয়েছে। এ অস্থিরতা মোকাবেলা করার জন্য সরকার তেলের দাম বাড়াতে বাধ্য হয়েছে।’

রোববার কুমিল্লায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন উন্নয়ন (বিএডিসি) অফিস প্রাঙ্গণে ফলদ বাগান, সৌরশক্তি চালিত ডাগওয়েল ও ড্রিপ সেচ প্রদর্শীর প্লট স্থাপন ও বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, তেলের দাম যাতে কমে যায়, যাতে করে আমরা শ্রীলঙ্কার অবস্থায় না পড়ে একটা সহনশীল অবস্থানে থাকতে পারি। তবে আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমলে বাংলাদেশেরও কমানো হবে বলে প্রধানমন্ত্রী বলেছেন।

এ সময় কৃষি সচিব মো: সায়েদুল ইসলাম, বিএডিসির গ্রেড-১ এর চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহসহ কুমিল্লা অঞ্চলের কৃষি সেক্টরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Previous articleবাংলাদেশের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই
Next articleটাঙ্গাইলে বাস ডাকাতি ও ধর্ষণ মামলায় ৩ আসামীর আদালতে স্বীকারোক্তি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।