বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeঅন্যান্য সংবাদপরিবেশ দূষণ রোধে ভিবিডি চট্টগ্রামের আয়োজনে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত

পরিবেশ দূষণ রোধে ভিবিডি চট্টগ্রামের আয়োজনে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত

বাংলাদেশ প্রতিবেদক: কার্বন নিঃসরণে কমানোর জন্য ‘ বিশ্ব পরিবেশ দিবস ‘ উপলক্ষে আমেরিকান স্পেস বাংলাদেশে এবং ভলান্টিয়ার ফর বাংলাদেশ চট্টগ্রাম জেলার উদ্যোগে ‘রাইড ফর মাইনেস সিওটু’ নামে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (২৩জুন) সকাল ৯টায় নগরীর সিআরবিতে উক্ত র‍্যালি শুরু হয়ে কাজির দেউরি, টাইগারপাস এলাকা প্রদক্ষিণ করে ১০টায় সিআরবি শিরীষতলায় সাইকেল র‍্যালিটি শেষ হয়।

ডিবিডি চট্টগ্রাম জেলার এইচআরও আহনাফ শাফিন বলেন এই র‍্যালির মূল বার্তা ছিল যানবাহনের দূষিত কার্বন রোধে সাইক্লিং সহায়ক ভূমিকা রাখতে পারে। কারণ একটি গাড়ি বা বাইকের চেয়ে সাইকেল থেকে ৮৪% কম কার্বন-ডাই-অক্সাইড উৎপন্ন হয়। যত বেশি করে গাড়ির বদলে সাইকেলিং করা হবে, কার্বনের পরিমাণ বাতাসে তত কম হবে। যার ফলস্বরূপ আমরা পাব শুদ্ধ বাতাস এবং দূষণমুক্ত শহর। জনসচেতনতা বৃদ্ধির জন্যই এই র‌্যালী আয়োজন করা হয়েছে।

উক্ত র‍্যালিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাইকেলিস্ট (সিইউসি), হাটহাজারী সাইকেলিস্ট (এইচসি), ইন্সেক্টস অব ন্যাচার সহ প্রায় ২৫০ জন সাইক্লিস্ট এতে অংশ নেয়। র‍্যালি শেষে পার্টিসিপ্যান্টদের সার্টিফিকেট দেওয়ার মধ্য দিয়ে এই আয়োজন শেষ হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments