মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeজাতীয়আবারো বাড়ছে গ্যাসের দাম, বসানো হবে প্রিপেইড মিটার

আবারো বাড়ছে গ্যাসের দাম, বসানো হবে প্রিপেইড মিটার

কাগজ প্রতিবেদক: আবারো গ্যাসের দাম বাড়ানো হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। সেই সাথে গ্যাসের সব মিটার প্রিপেইড করারও উদ্যোগ নেয়া হচ্ছে বলে জানান তিনি।
আজ রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানিয়েছেন।
মন্ত্রী বলেন, বার্ককে (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি) আমরা গ্যাসের দামের বিষয়টি সাবমিট করেছি। এখন সম্পূর্ণ বার্কের ওপর নির্ভর করছে তারা গ্যাসের দাম সমন্বয় করবে কিনা। আমরা অপেক্ষায় আছি। আবাসিক ক্ষেত্রে গ্যাস ব্যবহার নিরুৎসাহিত করা হচ্ছে এবং পুরাতন গ্যাস লাইন উঠিয়ে নতুন লাইন বসানো হবে। এছাড়া জাইকার সহায়তায় সব বাড়িতে প্রিপেইড গ্যাস মিটার বসানোরও উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানিয়েছেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, গ্যাস আমদানিতে এ পর্যন্ত আমরা ১৪ হাজার কোটি টাকার মতো ব্যয় করে ফেলেছি। সামনে আরও ১৪ হাজার কোটি টাকা লাগবে। এই টাকাটা আসবে কোথা থেকে? গ্রাহকের কাছ থেকে তো আগের দামে সেই টাকায় আসছে না। সুতরাং যদি সমন্বয় না করি, সে ক্ষেত্রে সমস্যা দেখা দিবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments