মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeআন্তর্জাতিকতুরস্কে বেড়েই চলেছে মৃতের সংখ্যা

তুরস্কে বেড়েই চলেছে মৃতের সংখ্যা

বাংলাদেশ ডেস্ক: তুরস্কের পশ্চিমাঞ্চলে সম্প্রতি হওয়া সাত মাত্রার ভূমিকম্পে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এরই মধ্যে ৫১ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া অন্তত ৮৯৬ জন আহত হয়েছেন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আলজাজিরা।

ক্ষতিগ্রস্ত ইজমি রাজ্যে শহরে রোববারও ধসে যাওয়া আটটি ভবনে উদ্ধারকাজ চলছে। এরই মধ্যে আহমেদ সিতিম নামের ৭০ বছর বয়স্ক এক নাগরিককে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোকা টুইটারে জানিয়েছেন এখনো ধ্বংসস্তূপ থেকে জীবিতদের উদ্ধারে তিনি আশাবাদি। ইজমি শহর থেকে আলজাজিরার প্রতিবেদক জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীর ধ্বংসস্তূপ থেকে জীবিতদের কাছ থেকে সংকেত পাওয়ার চেষ্টা করছেন। এদের মধ্যে কয়েকজন আহতকে উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে সময় যত গড়াচ্ছে ততই জীবিত উদ্ধারের সম্ভাবনা কমে আসছে।

তুরস্কের জরুরি কর্তৃপক্ষ এএফএডি জানিয়েছে, আহতদের মধ্যে ২০০-এর বেশি মানুষ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া তুর্কি শহর বাইরাকলির অনেক পরিবার তাঁবুর নিচে বসবাস করছেন। শুক্রবার থেকেই প্রায় ৬ হাজার উদ্ধারকর্মী দিনরাত উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। তুরস্ক জানিয়েছে, ভূমিকম্পের পর ৮০০ বারের বেশি ছোট ছোট ভূকম্পন অনুভূত হয়েছে। এর মধ্যে চার মাত্রার বেশি ভূমিকম্প হয়েছে ৪০টি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments