মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাশ্রীপুর উপজেলা নির্বাচনে চুড়ান্ত নাম পাঠাতে পারেনি তৃণমূল

শ্রীপুর উপজেলা নির্বাচনে চুড়ান্ত নাম পাঠাতে পারেনি তৃণমূল

সদরুল আইন: উপজেলা নির্বাচনে শ্রীপুর থেকে কে পাচ্ছেন নৌকার টিকেট এবং কোন প্রার্থিকে জেলা আ’লীগ সমর্থন জানাবে তা এখনো দৃশ্যমান নয়। সৎ যোগ্য দলের প্রতি আনুগত্যশীল এবং পরিবর্তিত পরিস্থিতিতে বিশেষ করে এই আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজের রাজনীতির প্রতি আস্থাশীল এমন নির্ভেজাল জনপ্রিয় প্রার্থি নির্বাচনে জেলা আ’লীগ কয়েক দফা বৈঠক করেও এখন পর্যন্ত সুরাহা করতে পারেনি।

এই উপজেলায় প্রচার প্রচারণায় একমাত্র প্রার্থি হিসেবে মাহতাব উদ্দিন মাঠে রয়েছেন। থানা আ’লীগের সভাপতি শামসুল আলম প্রধান, সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিলসহ প্রায় ১ ডজন প্রার্থি মনোনয়নপত্র জমা দিলেও মাহতাব উদ্দিন ছাড়া অন্য কেউই মাঠে নেই।

অন্য প্রার্থিরা মনোনয়ন বোর্ড ও কেন্দ্রিয় নেতাদের আশীর্বাদ নিয়ে নৌকার টিকেট ছিনিয়ে আনতে ঢাকা লবিং এ ব্যস্ত সময় পার করছেন বলে জানা গেছে।

জানা গেছে, মোস্তাফিজুর রহমান বুলবুল, ও বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল সাবেক সাংসদ রহমত আলীর অনুসারি হওয়ায় জেলা আ’লীগ তাদের নাম যে প্রস্তাব করছে না তা অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে থানা আ’লীগের সভাপতি শামসুল আলম প্রধান ও মাহতাব উদ্দিন সাংসদ ইকবাল হোসেন সবুজের অনুসারি হলেও সামসুল আলম প্রধান কখনো সবুজ আবার কখনো রহমত আলীর রাজনীতির সাথে অতিতে জড়িত থাকায় তাকে সমর্থনের প্রশ্নে জেলা আ’লীগ বা ভোটারদের মনে প্রশ্ন ও সংশয় রয়েছে।

মাহতাব উদ্দিন সাংসদ সবুজের পরিক্ষিত নির্যাতিত দুর্দিনের সাথী সন্দেহ নেই।কিন্তু তার শিক্ষাগত যোগ্যতার কমতি এবং উপজেলা চেয়ারম্যান হওয়ার মত ভারসাম্যপূর্ণ নেতৃত্ব দেওয়ার যোগ্যতা নিয়ে ব্যাপক প্রশ্ন রয়েছে।তবে তার সততা দলের প্রতি আনুত্য ত্যাগ অপরিসীম।

ইতিমধ্যেই মুক্তিয়োদ্ধা বিষয়ক মন্ত্রণায়ের মন্ত্রী ও গাজীপুর জেলা আ’লীগের সভাপতি আ’ক,ম, মোজাম্মেল হকের বাসভবণে এই আসনের সাংসদ ও গাজীপুর জেলা আ’লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন সবুজের উপস্থিতিতে অধিকাংশ প্রার্থিরা জেলা আ’লীগের সমর্থন পেতে এবং কেন্দ্রে নাম পাঠাতে প্রার্থি চুড়ান্ত করতে বৈঠক করলেও সেই বৈঠক ফলপ্রসু হয়নি।

আগামি সোমবারের মধ্যে প্রার্থি চুড়ান্ত করে কেন্দ্রে নাম পাঠানো হবে বলে জেলা আ’লীগ সূত্রে জানা গেছে।

এদিকে গাজীপুর-৩ আসনের বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজের একাধিক আদর্শিক নেতা উপজেলা নির্বাচনে দলের মনোনয়ন প্রার্থি হওয়ায় জেলা আ’লীগ কোন প্রার্থিকে সমর্থন জানাবে তা নিয়ে কিছুটা বেকায়দায় পড়েছেন জেলার শীর্ষ নেতারা।

যদিও মনোনয়ন দেওয়ার সর্বময় ক্ষমতা প্রধানমন্ত্রী ও কেন্দ্রিয় মনোনয়ন বোর্ডের হাতে তবুও সবুজ অনুসারিরা চাচ্ছেন দলের প্রতি তাদের আনুগত্য অতিত কর্মদক্ষতা জনপ্রিয়তা, দুর্দিনে পাশে থেকে কাজ করার বিষয়টি বিবেচনায় নিয়ে তাদের নামটি কেন্দ্রে পাঠাবে জেলা আ’লীগ, এমনটাই প্রত্যাশা সবার।

তৃণমূল থেকে নাম পাঠালেই যে সেই প্রার্থিকে মনোনয়ন দেবে মনোনয়ন বোর্ড এমনটি না হলেও সবুজ অনুসারি সব প্রার্থিই চাচ্ছেন তার নামটি কেন্দ্রে পাঠাক জেলা আ’লীগ।

এদিকে নির্বাচন কমিশন এই উপজেলায় মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ঘোষণা করেছে ২৬শে ফেব্রুয়ারি, বাছাইয়ের দিন ২৮ শে ফেব্রুয়ারি, প্রত্যাহার ৭ মার্চ, এবং ভোট গ্রহনের দিন ২৪ শে মার্চ নির্ধারন করেছে।

আগামি ২৩ শে ফেব্রুয়ারি চুড়ান্ত প্রার্থির নাম কেন্দ্র থেকে ঘোষণা করার কথা থাকলেও জেলা আ’লীগ এখন পর্যন্ত ৩ জন প্রার্থির নাম কেন্দ্রে পাঠাতে না পারায় কে হচ্ছেন এই উপজেলায় আ’লীগের প্রার্থি তা নিয়ে ভোটারদের মধ্যে এক ধরনের ধোয়াশা বিরাজ করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments