বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
Homeসারাবাংলাতালতলীতে খালে অবৈধ স্থাপনা তৈরীর সংবাদ সংগ্রহে সাংবাদিককে বাধা !

তালতলীতে খালে অবৈধ স্থাপনা তৈরীর সংবাদ সংগ্রহে সাংবাদিককে বাধা !

সাইফুল্লাহ নাসির: বরগুনার তালতলী বাজার সংলগ্ন বগীর দোনা খাল দখল করে প্রভাবশালী শফিকুল ইসলাম রনি অবৈধ স্থাপনা নির্মাণ করছে এমন সংবাদ পেয়ে সংবাদ সংগ্রহে গেলে সাংবাদিকের মোবাইল ও মোটরসাইকেলের চাবি কেড়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

আজ সোমবার (২৯ এপ্রিল ২০২৪) সকাল সাড়ে ১২ টার দিকে এঘটনা ঘটে।

সরকারি খাল দখল করে অবৈধ স্থাপনা তৈরী হওয়ায় প্রবাহমান খাল বন্ধ হয়ে পানি নিষ্কাসনে সমস্যার সৃষ্টি হয়ে খালটি দিনে দিনে মরা খালে পরিণত হচ্ছে।আর এই সুযোগে ভূমিদস্যরা খালের পার দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছেন।খালের প্রান ফিরে পেতে অবৈধ স্থাপনা দ্রুত অপসারণ করা প্রয়োজন বলে মনে করছেন। ওয়াটার্স কিপার বাংলাদেশ তালতলী উপজেলায় শাখার সমন্বয়ক আরিফুর রহমান।

তালতলী সাংবাদিক ফোরামের সভাপতি মো: নাসির উদ্দিন বলেন,একদল ভূমিদস্য প্রতিনিয়ত খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছেন। যার ফলে হুমকির মুখে পড়ছে পরিবেশ,বিপর্যস্ত হচ্ছে প্রকৃতি। তাই প্রশাসনের উচিত দ্রুত অবৈধ স্থাপনা ভেঙে দিয়ে খালটির আগের রূপে ফিরে আনা। আর তথ্য সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকেদের সাথে ঔদ্ধত্য পুর্ন আচরণে বোঝা যায় অবৈধ দখলদাররা কতটা শক্তিশালী এবং বেপরোয়া।আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

তালতলী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান বলেন, বিষয়টু দুঃখজনক। আমি রনিকে বলেছি সাংবাদিকের গাড়ির চাবি আটকে রাখার বৈধতা কে দিয়েছে? সাংবাদিক তার কাজ করবে এটাই স্বাভাবিক।উপজেলা প্রশাসন অবশ্যই অবৈধ দখলদারদের হাত থেকে খালটি দখলমুক্ত করে পরিবেশের ভারসাম্য রক্ষা করবে।

তালতলী সাংবাদিক ঐক্যজোটার সভাপতি ইমরান হোসাইন বেলাল বলেন,কর্মরত সাংবাদিকের কাজে বাঁধার তীব্র নিন্দা জানাচ্ছি একই সাথে খাল দখল মুক্ত করার জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে তালতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত বলেন,অবৈধ স্থাপনার খবর শুনে সাথে সাথে ঘটনাস্থলে লোক পাঠিয়েছি এবং তাদের কোন কাগজপত্র আছে কিনা তা নিয়ে আসার জন্য বলা হয়েছে।

তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুম্পা বলেন,সরকারি খালের উপরে কোন অবৈধ স্থাপনা গড়ে তোলা গড়ে তোলা যাবে না এবং অবৈধ স্থাপনা তৈরীর কোন সুযোগ নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments