শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাবগুড়ায় চাঁদাবাজি করতে এসে পিটুনি খেলেন ছাত্রলীগের সভাপতি রাকিবুল

বগুড়ায় চাঁদাবাজি করতে এসে পিটুনি খেলেন ছাত্রলীগের সভাপতি রাকিবুল

কাগজ প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের জুয়ার আসরে ‘চাঁদাবাজি’ করতে এসে পিটুনি খেলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান। গত শনিবার রাত ১১টার দিকে কুন্দইশ গ্রামে এ ঘটনা ঘটে।
এর আগে ১৪ ফেব্রুয়ারি আড়িয়া ইউনিয়নের পালপাড়ায় চলছিল এই জুয়ার আসর। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে জুয়ার আসর ভাঙে। কিন্তু দুই দিন পর থেকেই পালপাড়ার প্রায় দেড় কিলোমিটার দূরে ডেমাজানিতে জুয়ার আসর বসানো হয়। এর আগেও এখানে প্রায় এক মাস জুয়ার আসর বসানো হয়। জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন আগে ওই আসর বন্ধ করে দেওয়া হয়।
নাম প্রকাশ না করার শর্তে উপজেলার ডেমাজানি এলাকার কয়েকজন বাসিন্দা বলেন, পালপাড়ায় জুয়ার আসরের আয়োজক ছিলেন হিটলু, শিলু, মিঠুন, সোহেলসহ আরও কয়েকজন। এখানে তাঁদের সঙ্গে আয়োজক হিসেবে যুক্ত হয়েছেন আমরুল ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুর রশিদ।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, প্রতি রাতে জয়পুরহাট, গাইবান্ধা, রংপুর, লালমনিরহাট, পঞ্চগড়সহ রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে মাইক্রোবাস, ব্যক্তিগত গাড়িসহ বিভিন্ন যানবাহনে করে জুয়াড়িরা আসতে শুরু করেন। বগুড়া শহর, বিভিন্ন উপজেলার জুয়াড়িরাও তাঁদের সঙ্গে যোগ দেন। তবে খেলা শুরু হয় রাত ১১টার পর থেকে। চলে ভোর পর্যন্ত। জুয়ার আসরের জন্য কাপড় দিয়ে ছাউনি দেওয়া হয়। বেড়াও দেওয়া হয় কাপড় দিয়ে। খাবারের দোকানও বসানো হয়েছিল।
শনিবার রাত ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসানসহ ২০ থেকে ২৫ জনের একটি দল মোটরসাইকেল নিয়ে জুয়ার আসরে যায়। এ সময় চাঁদা না দিলে আসর ভেঙে দেওয়ার হুমকি দেওয়া হয়।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবদুর রশিদ বলেন, ‘আসর থেকে ছাত্রলীগের সভাপতি রাকিবুল প্রতিদিন ১ হাজার ৫০০ সিস্টেম খায়। এই টাকার কিছু অংশ সাধারণ সম্পাদককে দেওয়ার কথা বলেছিলেন এক নেতা। কিন্তু তিনি পুরোটাই নেবেন। এটা নিয়ে রাগ করে আসর ভেঙে দিতে চান। পরে উপস্থিত লোকজন সিস্টেমের বদলে তাঁদের কিলঘুষি মারেন। তবে জুয়ার আসরে আমার সম্পৃক্ততা ও নিজ জমির ওপর জুয়ার আসর বসানোর ঘটনা সত্য নয়। তা ছাড়া মারধরের এ ঘটনার পর থেকে জুয়া খেলা বন্ধ রয়েছে।’
উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান বলেন, ‘আমি জুয়ার বিরোধী। এর আগে ডেমাজানির জুয়া আমরা বন্ধ করেছি। পুলিশ, প্রশাসনকে জুয়া বন্ধের বিষয়ে একাধিকবার বলা হয়েছিল। কিন্তু তারা কোনো পদক্ষেপ নেয়নি। এ কারণে শনিবার রাতে জুয়া বন্ধ করতে গিয়েছিলাম। তখন আয়োজকদের সঙ্গে ঠেলাধাক্কার ঘটনা ঘটেছে। আর চাঁদা দাবির বিষয়টি ভিত্তিহীন।’
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান বলেন, ‘জুয়া বন্ধ করার জন্য প্রশাসন আছে। এত রাতে ছাত্রলীগের ওখানে তো কিছু করার কথা নয়। আমরাই জুয়া বন্ধ বগুড়া চাই।’
শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়া লতিফুল ইসলাম বলেন, এলাকায় কোনো জুয়া হচ্ছে না। আগের আসরও তো বন্ধ। আর দলীয় লোকজনের মধ্যে কোন্দলের কারণে একটি ঘটনা ঘটেছিল। পরে ঠিক হয়ে গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments