শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে চাঁদার দাবিতে আ'লীগ নেতার নির্মাণাধীন ভবন ভাঙচুর

কেশবপুরে চাঁদার দাবিতে আ’লীগ নেতার নির্মাণাধীন ভবন ভাঙচুর

জি এম মিন্টু: যশোরের কেশবপুর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর জামালউদ্দীন এক আওয়ামীলীগ নেতার কাছে ২ লাখ টাকা চাঁদার দাবিতে তার নির্মাণাধীন বসতবাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ২৭ মে পৌর এলাকার বায়সা গ্রামে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে গত বৃহস্পতিবার পৌরসভার ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মশিয়ার রহমান বাদি হয়ে কাউন্সিলর জামালউদ্দীনসহ অজ্ঞাতদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, পৌর এলাকার বায়সা গ্রামের মৃত মেহের আলী মোল্যার ছেলে মশিয়ার রহমান দীর্ঘদিন ধরে পৌরসভাধীন ৩ নং ওয়ার্ড (সাবদিয়া-বায়সা) আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এক মাস থেকে তিনি বসতবাড়ির পাকাঘরের নির্মাণ কাজ শুরু করেন। ভবনটির গাথুনির কাজ প্রায় শেষের পথে। এ খবর জানতে পেরে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর জামালউদ্দীন এক সপ্তাহ আগে থেকে তাঁর কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা দিতে অস্বীকার করায় গত ২৭ মে দুপুরে কাউন্সিলর জামালউদ্দীন, তাঁর ছেলে শাহীন, ভাগ্নে সবুজ হোসেনের নেতৃত্বে ১০/১৫ জন যুবক লোহার সাবোল, হাতুড়ি, লাঠিসোটা নিয়ে মশিয়ার রহমানের বাড়িতে প্রবেশ করে ঘর নির্মাণ কাজে বাধা দিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে এক পর্যায়ে জামালউদ্দীন ও সবুজ ধারালো দা তার গলায় চেপে ধরে জীবন নাশের হুমকি দিয়ে ১ লাখ টাকা হাতিয়ে নেয়। এ সময় নির্মাণাধীন ভবনের কিছু অংশ ভেঙে দিয়ে ১ সপ্তাহের মধ্যে বাকি টাকা তাদের কাছে পৌঁছে দেয়ার হুমকি দিয়ে তারা চলে যায়। এ ঘটনার পর থেকে ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
আওয়ামীলীগ নেতা মশিয়ার রহমান অভিযোগ করে বলেন, জামালউদ্দীন সরদার কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর থেকে তাঁর ওয়ার্ডের ভেতর কেউ নতুন ঘরবাড়ি, জমি বিক্রি, পাঁচিল নির্মাণ এমনকি পাকা ল্যাট্রিন নির্মাণ করতে গেলে তাকে চাঁদা দিতে হয়। চাঁদা না দিলে তাদের ঘরবাড়ি ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়ে থাকে। এ ওয়ার্ডের বাসিন্দরা তার বাহিনীর হাতে দীর্ঘদিন ধরে জিম্মি রয়েছে। তার বিরুদ্ধে কেউ অভিযোগ দিতে সাহস পায় না। অভিযোগ দিলে তাকে পুলিশ দিয়ে হয়রানি করা হয়ে থাকে বলে তার অভিযোগ। তিনি বলেন, চাঁদার টাকা না দেয়ায় সন্ত্রাসী জামাল তার বিরুদ্ধে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাছে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করেছে।
এ ব্যাপারে কাউন্সিলর জামালউদ্দীন সরদার তার বিরুদ্ধে চাঁদা দাবির কথা অস্বীকার করে বলেন, মশিয়ার রহমান সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করছিল। এ ঘটনায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কাছে এলাকাবাসি অভিযোগ করেছে। তার ঘর আমি ভাঙেনি, জনগণই ভেঙে দিয়েছে। সে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে।
এ ব্যাপারে সহকারি কমিশনার (ভূমি) এনামুল হক বলেন, সরকারি জায়গায় ঘর করার অভিযোগ পেয়ে সার্ভেয়ার দ্বারা ওই জমি মাপা হয়েছে। বসতঘর সরকারি জায়গায় না থাকায় ঘর করার অনুমতি দেয়া হয়েছে।
কেশবপুর থানার ওসি মো.শাহিন বলেন, এ ঘটনায় একটি অভিযোগ হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments