বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাকালুরঘাটে লাইনসহ নতুন সেতুর দাবিতে রেলওয়ের দপ্তর ঘেরাও

কালুরঘাটে লাইনসহ নতুন সেতুর দাবিতে রেলওয়ের দপ্তর ঘেরাও

এ এইচ আলম: শত বছরের পুরানো জরাজীর্ণ কালুরঘাট সেতু সরিয়ে আধুনিকমানের রেল লাইনসহ নতুন সেতুর দাবিতে রেলওয়ে পূর্বাঞ্চলের দপ্তর ঘেরাও করার হুশিয়ারি দিয়েছে কমিউনিস্ট পার্টি। জরাজীর্ণ কালুরঘাট সেতুর কারণে মানুষের কষ্ট আর দূর্ভোগ নিয়ে রাজনীতি আর তামশা হচ্ছে জানিয়ে সিপিবি নেতৃবৃন্দ বলেন, কালুরঘাটে আধুনিকমানের নতুন রেল লাইনসহ সেতুর দাবি এখন গণদাবিতে পরিণত হয়েছে। এই দাবি বাস্তবায়নে কোন ধরনের টালবাহানা সহ্য করা হবে না। কালুরঘাটে রেলসহ সেতু নির্মাণের দাবিতে জনগণকে সাথে নিয়ে ভবিষ্যতে সি.আর.বি রেল ভবন ঘেরাও এবং কালুরঘাট সেতু অবরোধসহ আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

শনিবার কালুরঘাট সেতুর পাদদেশে কমিউনিস্ট পার্টি, চট্টগ্রাম জেলার উদ্যোগে আয়োজিত সমাবেশ থেকে এই ঘোষণা দেয়া হয়। কালুরঘাটে রেলসহ সড়ক সেতুর দাবিতে সমাবেশ শেষে সেতুর পশ্চিম পাড় থেকে পূর্ব পাড় পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, প্রায় শতাধিক বছরের পুরোনো কর্ণফুলী নদীর উপর নির্মিত কালুরঘাট সেতু আজ ক্রমবর্ধমান মানুষ আর গাড়ির চাপে জরাজীর্ণ। একমুখী এই সেতু দিয়ে প্রতিদিন প্রায় লক্ষাধিক মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে। আধ ঘন্টা অথবা এক ঘন্টার দূরত্বের চট্টগ্রাম শহরে পৌঁছাতে লেগে যায় পাঁচ থেকে ছয় ঘন্টা। এই মানবেতর অবস্থা থেকে মানুষ মুক্তি চায়। কথিত উন্নয়নের জোয়ারে স্থবির হয়ে আছে পুরো বোয়ালখালী ও পটিয়ার একাংশের জনজীবন।

সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি আবদুল নবী, সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা, বাকবিশিস সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর, অধ্যাপক কানাই লাল দাশ, মো. মছিউদ-দোলা, অমৃত বড়–য়া, জামাল আবদুল নাসের, পুলক দাস, স্বপন দত্ত, মো. আলী, সেহাব উদ্দিন সাইফু, অনুপম বড়–য়া পারু প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments