শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাবঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পমাল্যের শ্রদ্ধাঞ্জলি তছনছ করার প্রতিবাদে রংপুরে উত্তেজনা

বঙ্গবন্ধুর ম্যূরালে পুস্পমাল্যের শ্রদ্ধাঞ্জলি তছনছ করার প্রতিবাদে রংপুরে উত্তেজনা

জয়নাল আবেদীন: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে মহান বিজয় দিবসে বিভিন্ন সংগঠনের দেওয়া দেয়া পুস্পমাল্যের শ্রদ্ধাঞ্জলি তছনছ করার প্রতিবাদে উত্তেজিত হয়ে উঠেছে রংপুর। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকেই গোটা নগরিতে উত্তেজনা বিরাজ কওে । দুপুরে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ শ্রমিকলীগ সড়ক অবরোধ করে বিক্ষোভ, সমাবেশ করেছে। তারা এই ঘটনার জন্য স্বাধীনতার পরজিত শক্তি জামায়াত শিবিরকে দায়ী কওে দ্রুত বিচারের আওতায় আনার দাবি করেছেন । প্রতিবাদী আওয়ামীলীগ নেতাদের অভিযোগ, সোমবার দিনব্যাপী আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠণ ও প্রশাসনের পক্ষ থেকে রংপুর নগরীর ডিসির মোড় এলাকায় বিজয় দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যূরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর রাতের আধারে স্বাধীনতা পরাজিত শক্তি জামায়াত শিবির ও তাদের দোসররা সেই ফুলের মালাগুলো তছনছ করে। মঙ্গলবার সকালে ঘটনা জানতে পেরে দলীয় নেতাকর্মী, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহামুদসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর নগর ডিবি পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল ঘিরে রেখে বিভিন্ন আলামত সংগ্রহ করেন। এর পাশাপাশি পিবিআই ঘটনাস্থলে এসে অনুসন্ধান শুরু করেন। ঘটনার প্রতিবাদে নগরীর ডিসির মোড় জিলা স্কুলের সামনে বঙ্গবন্ধু চত্বরে প্রধান সড়ক আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় আন্দোলনকারীরা জানান, ঘটনার সাথে জড়িত জামায়াত শিবির ও তাদের দোষোররা গ্রেফতার না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে জানান। অবরোধের কারণে সড়কের দুই ধারে অসংখ্য যানবাহন আটকা পড়ে। বিক্ষোভ মিছিল শেষে বঙ্গবন্ধুর মূড়ালের পাশে সমাবেশ করে। সমাবেশ স্থলে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহামুদ, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাও এসে যোগদান করেন। রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের সভাপতিত্বে সামাবেশে বক্তব্য রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহামেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি শাফিয়ার রহমান সাফি রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বক্তারা বলেন, পরিকল্পিত ভাবে বঙ্গবন্ধুর ম্যূরালের ফুলগুলো তছনছ করা হয়েছে। রংপুর

মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ ঘটনার জন্য শিবিরের সাবেক নেতা বর্তমানে রংপুর জেলা জাতীয় পর্টির যুগ সাধারণ সম্পাদক সাফি ও জামায়াত নেতা কাওসারকে দায়ী করেন। রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলিম মাহামুদ এসময় বলেন বঙ্গবন্ধুর ম্যূরালকে অবমাননা করা মানে জাতিকে অবমানোনা করা। আপনারা আমার উপর আস্থা রাখেন ১২ ঘন্টার মধ্যে এরসাথে জড়িত ব্যক্তিদেও গ্রেফতার করা হবে। আমারা সিসি টিভির ফুটেজগুলো পর্যবেক্ষন করছি। ঘটনার সাথে জড়িতরা কেঊ ছাড় পাবে বলে জানান নগর পুলিশের এই কর্মকর্তা। রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ক্রাইম কাজী মুত্তাকি ইবনু মিনান, জানান ইতিমধ্যে পুলিশ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। আমরা আপনাদেরকে সুসংবাদ দিতে পারবো বলে জানান এই কর্মকর্ত। তবে এই ঘটনায় থানায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। পুলিশ নগরীর নিউ ইঞ্জিনিয়ার পাড়া এলাকার বাদশা ফুলঘর থেকে বঙ্গবন্ধুর মূড়ালে পুষ্পমাল্যে ব্যবহৃত ৮ টি ককশীট উদ্ধার করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments