নোয়াখালিতে একসঙ্গে চার সন্তানের জন্ম

বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর মাইজদীতে নাছরিন আক্তার বৃষ্টি (২৬) নামে এক গৃহবধূ একসঙ্গে চার সন্তান প্রসব করেছেন।
শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের গুডহিল কমপ্লেক্স হাসপাতালে চার সন্তানের জন্ম হয়। নাছরিন আক্তার বৃষ্টি নোয়াখালী পৌরসভার উজ্জলপুর এলাকার কাতার প্রবাসী মো. মোহনের স্ত্রী। তাদের সংসারে মুন নামে একটি পাঁচবছর বয়সী কন্যা রয়েছে।
ওই নারীর ভগ্নিপতি ইউছুফ সুমন জানান, শনিবার সন্ধ্যার দিকে হাসপাতালের ১০তলার অপারেশন কক্ষে ডা. লুৎফুন নাহারের তত্ত্বাবধানে নরমাল ডেলিভারির মাধ্যমে চারটি সন্তান প্রসব করান।

তিনি জানান, প্রথমে বৃষ্টি একটি কন্যা সন্তান প্রসব করেন। এরপর আরও তিন ছেলে প্রসব করেন বৃষ্টি। সন্তান প্রসবের পর তাদের সবাইকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।

একসঙ্গে চার সন্তানের মা হওয়া নাছরিন আক্তার বৃষ্টি জানান, তার কাতার প্রবাসী স্বামীর সাথে মোবাইল ফোনে কথা হয়েছে। তিনি ও তার স্বামী একসঙ্গে চার সন্তান পেয়ে খুব খুশি।

হাসপাতালের শিশু চিকিৎসক কর্ণজিৎ মজুমদার জানান, নবজাতকদের স্বাভাবিক ওজন আড়াই কেজি হয়ে থাকে। কিন্তু এই চার নবজাতকের ওজন অনেক কম হওয়ায় তাদের শারীরিক সমস্যা দেখা দিয়েছে। বিশেষ করে তারা শ্বাসকষ্টে ভুগছে। নবজাতকগুলোর ওজন ১ কেজি ২৫০ গ্রাম থেকে দেড় কেজির মধ্যে হওয়ায়, তাদের স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। যার কারণে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা শিশু হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।