শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারবিবার থেকে বোরহানউদ্দিনের সলক সাপ্তাহিক হাট বন্ধ

রবিবার থেকে বোরহানউদ্দিনের সলক সাপ্তাহিক হাট বন্ধ

এএসটি সাকিল: করোনাভাইরাস(COVID-19)বিস্তার প্রতিরোধে আগামীকাল ২২মার্চ রবিবার থেকে বোরহানউদ্দিন উপজেলার সদর থেকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত সকল বাজারের সাপ্তাহিক হাট বন্ধ রাখার ঘোষণা দিলেন বোরহানউদ্দিনের ইউএনও।

জনসমাগম এড়াতে উপজেলা প্রশাসন হাটবাজারে মাইকিং করে মানুষকে সচেতন করার পদক্ষেপ নিলেও সমন্বিতভাবে সারাদেশে গ্রাম পর্যায়ে সাপ্তাহিক হাট বন্ধ করে ব্যাপক জনসমাগম এড়ানোর কোন সরকারি নির্দেশনা আছে কি না এ ব্যাপারে এক প্রশ্নের জবাবে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) মোঃ বশির গাজী সাপ্তাহিক হাট বন্ধের এ সিদ্ধান্তের চুড়ান্ত বলে জানান।

তিনি আরো বলেন ইতোমধ্যেই করোনাভাইরাসের বিস্তার রোধে করনীয় বিষয়ে সচেতনতামুলক প্রচারণা করা হয়েছে, হোটেল-রেস্তোরায় বসে অহেতুক আড্ডা বা ভীড় না করা, যে কোন ধরণের জনসমাগম না করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। আগামীকাল থেকে বোরহানউদ্দিন সদরের কালীগঞ্জ বাজারসহ সকল বাজারের স্বাভাবিক বেচা-কেনার বাহিরে সাপ্তাহিক হাট বসা বন্ধ থাকবে। এ ব্যাপারে প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে বাংলাদেশ অত্যন্ত ঝুঁকিতে আছে। ঘনবসতিপূর্ণ এ দেশের মানুষের গ্রামীন জীবনে প্রতিদিনের নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী কেন-বেচার জন্য সাপ্তাহিক হাটে ব্যাপক জনসমাগম হয়।অধিকাংশ বাজারে সপ্তাহে ২ দিন হাট বসে। চীন, ইতালি, ইউরোপ,আমেরিকা, বা মধ্যপ্রাচ্যের অনেক দেশেই এইরূপ নজির নাই। তবুও ঐ সকল দেশগুলু করোনাভাইরাস্র সংক্রমণ ঠেকাতে হিম সিম খাচ্ছে।

বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের এ তড়িৎ উদ্যোগের প্রশংসা করেছেন এলাকার সচেতন মানুষ।তারা আশা করছেন অন্য উপজেলাগুলুতেও শীগ্রই এ ব্যাবস্থা গ্রহণ করা হবে ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments